১০ ডিসেম্বর, ২০১৮ ১৮:৫৩

'বিএনপির সঙ্গে বিদেশি সংস্থার কোনো সম্পর্ক নেই'

অনলাইন ডেস্ক

'বিএনপির সঙ্গে বিদেশি সংস্থার কোনো সম্পর্ক নেই'

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপির সঙ্গে বিদেশি সংস্থার কোনো সম্পর্ক নেই। আওয়ামী লীগের প্রবণতা হলো বিএনপিকে হেয় করা। 

বিএনপির সঙ্গে আইএসআই’র বৈঠকের বিষয়টি নিয়ে আওয়ামী লীগ যে বক্তব্য দিয়েছে তা প্রত্যাহারের দাবি জানান তিনি। অন্যথায় এই মিথ্যা বক্তব্যের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেয়ার কথা জানান বিএনপি মহাসচিব।

সোমবার গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এসব কথা বলেন মির্জা ফখরুল।

বিএনপির মহাসচিব বলেন, পাকিস্তানি কূটনৈতিক ও লন্ডনে তারেক রহমানের সঙ্গে যে বৈঠক হয়েছে, বলা হচ্ছে তা রাজনৈতিক শিষ্টাচারবহির্ভূত। এ ধরনের কোনো বৈঠক কখনো হয়নি। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। অবিলম্বে এ বক্তব্য প্রত্যাহার করার জোর দাবি জানাচ্ছি। না হলে এ মিথ্যাচারের বিরুদ্ধে আইনানুগ যে ব্যবস্থা নেওয়ার, সেটি আমরা নেব।

মির্জা ফখরুল বলেন, আমরা অসমতল ভূমিতে নির্বাচনে অংশ নিচ্ছি। প্রতি মুহূর্তে সরকার ও নির্বাচন কমিশন থেকে আমাদের বাধা দেওয়া হয়েছে।

সোশ্যাল মিডিয়ায় সরকার হস্তক্ষেপ করছে মন্তব্য করে বিএনপির মহাসচিব বলেন, সরকার ডিজিটাল নিরাপত্তা আইন করে বাক-স্বাধীনতা, ব্যক্তি স্বাধীনতা হরণ করেছে।

বিএনপির শীর্ষ এই নেতা বলেন, সরকার যখন দেখছে সোশ্যাল মিডিয়ার ওপর মানুষের আস্থা বেড়ে গেছে, তখন ডিজিটাল নিরাপত্তার নামের কালো আইন করা হলো, যার মাধ্যমে সরকার  মানুষের বাকস্বাধীনতাকে গলা টিপে ধরেছে।

ফখরুল বলেন, আমাদের ও ঐক্যফ্রন্টের নেতাদের নামে মিথ্যা তথ্য প্রচার করছে। এতোদিন আমরা এগুলো নিয়ে কোনো মামলা করিনি। এখন আমরা এসব অপপ্রচারের বিরুদ্ধে মামলা করব, দেখি সরকার কী ব্যবস্থা নেয়।

বিএনপির মহাসচিব বলেন, সরকারি দলের তিন শতাধিক ভুয়া ফেসবুক আইডি দিয়ে আমাদের বিরুদ্ধে মিথ্যা প্রচার চালানো হচ্ছে। সেগুলো নিয়ে কিন্তু সরকার কোনো ব্যবস্থা নিচ্ছে না।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়া জামিন পাওয়ার পরও তাকে এখনো মুক্তি দেওয়া হয়নি। বেআইনিভাবে, অন্যায়ভাবে তাকে আটকে রাখা হয়েছে। যার জন্য বিচার বিভাগকে ব্যবহার করা হচ্ছে।

সরকারের উদ্দেশে বিএনপির মহাসচিব বলেন, আপনারা যে ভয়াবহ পথে হাঁটছেন, তা থেকে বেরিয়ে আসুন। সবাইকে সমান সুযোগ দিন, নির্বাচনী প্রচারণা চালানোর সুযোগ দিন। না হলে দেশ অনিশ্চয়তা থেকে বের হয়ে আসবে না। তাই আপনারা এসব পথ থেকে বের হয়ে আসুন।

বিডি প্রতিদিন/১০ ডিসেম্বর ২০১৮/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর