১১ ডিসেম্বর, ২০১৮ ১৩:৪৮

প্রচারণা শুরু হলেও সারাদেশে 'তাণ্ডব' থামছে না: রিজভী

অনলাইন ডেস্ক

প্রচারণা শুরু হলেও সারাদেশে 'তাণ্ডব' থামছে না: রিজভী

ফাইল ছবি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতীক পাওয়ার পর নির্বাচনী প্রচারণা শুরু হলেও রাজধানীসহ সারাদেশে পুলিশি 'তাণ্ডব' থামছে না বলে অভিযোগ করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, বিএনপি নেতা-কর্মীদের বাড়ি বাড়ি হামলা, গ্রেপ্তার ও গুম বন্ধ হচ্ছে না। পোশাকে ও সাদা পোশাকে পুলিশ এখন আতঙ্কের নাম।

মঙ্গলবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

বিএনপির এই মুখপাত্র আরও বলেন, প্রচার শুরুর দিনই বিএনপির নেতা-কর্মীদের ওপর ‘সশস্ত্র আক্রমণ’ শুরু করেছে আওয়ামী লীগ এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। বিভিন্ন স্থানে জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থীদের প্রচারের কাজে ব্যবহৃত মাইক ভাঙচুর এবং বিএনপির কার্যালয়ে হামলা ও ভাঙচুরের ঘটনাও ঘটেছে।

নির্বাচন কমিশন নির্বাচনী প্রচারের ন্যূনতম পরিবেশ তৈরিতে ব্যর্থ হয়েছে অভিযোগ করে রুহুল কবির রিজভী বলেন, ইসি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা না করতে পারায় এসব হামলা হচ্ছে। এর ফলে সরব এবং নীরব সন্ত্রাসে জনগণের উদ্বেগ ও আতঙ্ক কাটছে না। 

জনগণ তাদের পছন্দের প্রার্থীদের ভোট দিতে পারলে ধানের শীষের বিজয় ঠেকানো যাবে না মনে করেন রিজভী। নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, যতই আক্রমণ করা হোক, জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠায় সকল বাধা উপেক্ষা করে মাঠে নামতে হবে। ধানের শীষের প্রার্থীদের বিজয়ী করতে হবে।

বিডি-প্রতিদিন/১১ ডিসেম্বর, ২০১৮/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর