১৭ ডিসেম্বর, ২০১৮ ১২:০৯

ঐক্যফ্রন্টের ইশতেহার: পুলিশ ও সামরিক বাহিনী ছাড়া চাকরিতে প্রবেশের বয়সসীমা থাকবে না

অনলাইন ডেস্ক

ঐক্যফ্রন্টের ইশতেহার: পুলিশ ও সামরিক বাহিনী ছাড়া চাকরিতে প্রবেশের বয়সসীমা থাকবে না

ফাইল ছবি

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছে বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট। এতে ক্ষমতায় গেলে পুলিশ ও সামরিক বাহিনী ছাড়া সরকারি চাকরিতে প্রবেশের কোনো বয়সসীমা থাকবে না বলে প্রতিশ্রুতি দিয়েছে বিএনপি-গণফোরাম-জেএসডি-নাগরিক ঐক্য-কৃষক শ্রমিক জনতা লীগের সমন্বয়ে গঠিত এই জোট।

সোমবার দুপুরে রাজধানীর মতিঝিলের হোটেল পূর্বাণী ইন্টারন্যাশনালে ইশতেহার ঘোষণা করেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন।

ইশতেহারে ১৪ প্রতিশ্রুতি দিয়েছে ঐক্যফ্রন্ট। প্রতিশ্রুতির মধ্যে রয়েছে জাতীয় ঐক্য গড়া, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর ক্ষমতার ভারসাম্য আনা, মত প্রকাশের স্বাধীনতা ও নাগরিকরদের নিরাপত্তা বিধান, তৈরি করা হবে নির্বাচনকালীন সরকারের বিধান, পরপর দুই মেয়াদের বেশি প্রধানমন্ত্রী থাকা যাবে না, বাতিল করা হবে ডিজিটাল নিরাপত্তা আইন, প্রথম বছরে বাড়বে না বিদ্যুৎ ও গ্যাসের দাম, নিশ্চিত করা হবে প্রবাসীদের ভোটাধিকার, সব নাগরিককে স্বাস্থ্য কার্ড দেয়া হবে, পুলিশ ও সামরিক বাহিনী ছাড়া চাকরিতে প্রবেশের জন্য কোনো বয়স সীমা থাকবে না। সরকারি চাকরিতে শুধুমাত্র অনগ্রসর জনগোষ্ঠী ও প্রতিবন্ধীদের জন্য কোটা ছাড়া আর কোনো কোটা থাকবে না।

বিডি-প্রতিদিন/১৭ ডিসেম্বর, ২০১৮/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর