২৪ ডিসেম্বর, ২০১৮ ১১:৪৮

ট্রেনের বগি লাইনচ্যুত, উত্তরাঞ্চলের সঙ্গে ঢাকার যোগাযোগ বন্ধ

নওগাঁ প্রতিনিধি

ট্রেনের বগি লাইনচ্যুত, উত্তরাঞ্চলের সঙ্গে ঢাকার যোগাযোগ বন্ধ

ফাইল ছবি

সান্তাহার জংশন স্টেশনের অদূরে বাগবাড়ী নামক স্থানে খুলনা থেকে ছেড়ে আসা চিলাহাটিগামী আন্তঃনগর সীমান্ত এক্সপ্রেস'র ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়েছে। সোমবার ভোর সাড়ে ৫টার দিকে লাইচ্যুতির এ ঘটনা ঘটে।

সান্তাহার স্টেশন ম্যানেজার রেজাউল ইসলাম ডালিম জানান, আন্তঃনগর সীমান্ত এক্সপ্রেস ট্রেনটি সোমবার ভোর সাড়ে ৫টার দিকে দুই ঘন্টা বিলম্বে সান্তাহার জংশন স্টেশন পৌঁছে। ৫ মিনিট পর সান্তাহার জংশন স্টেশন থেকে চিলাহাটির উদ্দেশ্যে থেকে ছেড়ে যায়। সান্তাহার জংশন স্টেশন থেকে ছেড়ে ৫ কিলোমিটার যাওয়ার পর বাগবাড়ী নামক স্থানে ট্রেনের ৭নং বগি লাইনচ্যূত হয়। এ সময় জরুরী ভাবে ট্রেনটি থামিয়ে দেয়া হয়। 

তিনি আরও বলেন, সোমবার সকাল ৯টার দিকে দুর্ঘটনা কবলিত ট্রেনের সামনের ৬টি বগিতে অন্য বগির যাত্রীদের নিয়ে ৪টি বগি রেখে ট্রেনটি চিলাহাটির উদ্দেশ্যে ছেড়ে যায়। ঘটনার পর থেকে উত্তরাঞ্চলের সঙ্গে রাজশাহী, ঢাকাসহ সকল রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। 

সান্তাহার জংশন স্টেশন সুত্রে জানা গেছে, সকাল ১০টার দিকে ঈশ্বরদী থেকে উদ্ধারকারী একটি ট্রেন সান্তাহার জংশন স্টেশনের এসে পৌঁছে। সাড়ে ১০টার দিকে ঘটনাস্থল বাগবাড়ীতে উদ্ধারকারী ট্রেন পৌছে উদ্ধার কাজ শুরু করেছে। এদিকে, রাজশাহী ও ঢাকা থেকে ছেড়ে আসার ট্রেন গুলো সান্তাহার জংশন স্টেশনে এবং চিলাহাটি, দিনাজপুর, রংপুর থেকে ছেড়ে আসা ট্রেন গুলো আক্কেলপুর, জয়পুরহাটসহ বিভিন্ন স্টেশনে অপেক্ষা করছে। 

সান্তাহার জিআরপি থানার ওসি মনিরুল ইসলাম জানান, সীমান্ত এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হওয়ার পর পরই ট্রেনের যাত্রীদের নিরাপত্তার জন্য জিআরপি পুলিশ ও রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। ট্রেনের উদ্ধার কাজ শেষ না হওয়া পর্যন্ত নিরাপত্তা বহাল রাখা হবে। 

 

২৪ ডিসেম্বর, ২০১৮/মাহবুব-সিফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর