Bangladesh Pratidin

প্রকাশ : ১৭ জানুয়ারি, ২০১৯ ২০:৫৯ অনলাইন ভার্সন
পুনর্নির্বাচনের দাবিতে ৬ ফেব্রুয়ারি ঐক্যফ্রন্টের সংলাপ
অনলাইন ডেস্ক
পুনর্নির্বাচনের দাবিতে ৬ ফেব্রুয়ারি ঐক্যফ্রন্টের সংলাপ
সংগৃহীত ছবি

একাদশ সংসদ নির্বাচনের ফলাফল বাতিল করে পুনর্নির্বাচনের দাবিতে আগামী ৬ ফেব্রুয়ারি জাতীয় সংলাপ করবে জাতীয় ঐক্যফ্রন্ট। বৃহস্পতিবার বিকালে ফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।  

বৈঠক শেষে জেএসডি’র সভাপতি আ স ম আবদুর রব বলেন, গত ৩০ ডিসেম্বর যে নির্বাচন হয়েছে তাতে জনগণের অংশগ্রহণ ছিল না। এই নির্বাচন বাতিলের দাবিতে ঐক্যফ্রন্ট আন্দোলন চালিয়ে যাবে। আগামী ৬ ফেব্রুয়ারি জাতীয় সংলাপে বসছি আমরা।

জাতীয় সংলাপের এই অনুষ্ঠান রাজধানীর কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স অথবা রমনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে করার চিন্তা করছে ঐক্যফ্রন্ট। মতিঝিলে গণফোরামের সভাপতি ও ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনের চেম্বারে বিকাল ৪টা থেকে ৬টা পর্যন্ত ২ ঘণ্টাব্যাপী বৈঠক করেন ঐক্যফ্রন্ট নেতারা। বৈঠকে ঐক্যফ্রন্টের প্রধান শরিক বিএনপির পক্ষ থেকে কোন প্রতিনিধি উপস্থিত ছিলেন না।
 
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কিংবা দলটির কোনো প্রতিনিধি বৈঠকে ছিলেন না কেন?- এমন প্রশ্ন করা হলে গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু বলেন, আমি মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেবের সঙ্গে কথা বলেছি। উনি অসুস্থ সেজন্য আসতে পারেননি। বৈঠকে আসার কথা ছিল ড. আবদুল মঈন খান ও গয়েশ্বর বাবুর। উনারা একটা জায়গায় আটকা পড়েছেন। আগামী মিটিংয়ে আমরা একসঙ্গে হবো।

ঐক্যফ্রন্টের সঙ্গে বিএনপির কোনো মনোমালিন্য চলছে কিনা প্রশ্ন করা হলে গণফোরামের সাধারণ সম্পাদক বলেন, ‘না না । আমরা প্রথমে যে অবস্থায় শুরু করেছি আমরা এখনো ঐক্যফ্রন্ট একই জায়গায় আছি। আমাদের মধ্যে কোনো দ্বিমত নেই।’

ড. কামাল হোসেন বিদেশে স্বাস্থ্য পরীক্ষা করতে কবে যাচ্ছেন জানতে চাইলে মাহমুদুর রহমান মান্না বলেন, উনি শনিবার যাচ্ছেন। ড. কামাল হোসেনের সভাপতিত্বে স্টিয়ারিং কমিটির বৈঠকের জেএসডির আসম আবদুর রব, গণফোরামের সুব্রত চৌধুরী, মোস্তফা মহসিন মন্টু, নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না, গণস্বাস্থ্য সংস্থার ডা. জাফরুল্লাহ চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/১৭ জানুয়ারি ২০১৯/আরাফাত

আপনার মন্তব্য

up-arrow