১৮ জানুয়ারি, ২০১৯ ১৮:১৭

কঠিন পরীক্ষার প্রস্তুতি নেওয়ার জনসভা: ওমর ফারুক

নিজস্ব প্রতিবেদক

কঠিন পরীক্ষার প্রস্তুতি নেওয়ার জনসভা: ওমর ফারুক

যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেছেন, আগামীকালের জনসভা উৎসবের জনসভা না। এই জনসভা একটা শপথ নেওয়ার জনসভা। এই জনসভা আনন্দের জনসভা না। এই জনসভা কঠিন চ্যালেঞ্জ মোকাবেলার জনসভা। উৎসব করার দিন না। কঠিন পরীক্ষায় প্রস্তুতি নেওয়ার দিন। 

শুক্রবার দুপুরে সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের বিজয় সমাবেশের প্রস্তুতি দেখতে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব বলেন।  

যুবলীগ চেয়ারম্যান বলেন, ৩০ ডিসেম্বরের নির্বাচনে আওয়ামী লীগ বিপুল বিজয় অর্জন করেছে। সেটার পিছনে মূল কারণ হলো রাষ্ট্রনায়ক শেখ হাসিনার জনগণের ক্ষমতায়ন দর্শন। তিনি জনগণের কল্যাণে, জনগণের জন্য নিজের জীবন উৎসর্গ করেছেন এবং ১০ বছরের শাসনামলে আওয়ামী লীগ জনকল্যাণে যে ঐতিহাসিক বিপ্লব করেছে, তার পক্ষে এদেশের জনগণ ঐক্যবদ্ধভাবে রায় দিয়েছে। এই নির্বাচন হলো জনগণের বিজয়। এ নির্বাচন শুধু আওয়ামী লীগের বিজয় না। যারা আওয়ামী লীগ করে এবং যারা আওয়ামী লীগ করে না তারা সবাই আওয়ামী লীগে ভোট দিয়েছেন উন্নয়নের জন্য, রাষ্ট্রনায়ক শেখ হাসিনার বিচক্ষণতা এবং তার প্রজ্ঞার জন্য। তাই আমাদেরকে স্মরণ রাখতে হবে যে, এই বিজয় শুধু আওয়ামী লীগের বিজয় নয়।

তিনি আরও বলেন, রাষ্ট্রনায়ক শেখ হাসিনা জনগণের ক্ষমতায়নের জন্য দীর্ঘ সংগ্রাম করেছেন। তিনি এদেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন। তিনি এ দেশের অর্থনৈতিক উন্নয়নের রূপকার। আর এই অর্থনীতি উন্নয়নের অগ্রগতির চাকাকে এগিয়ে নেওয়ার জন্য আমাদের প্রয়োজন তারুণ্যের উদ্দীপনা। আমি বাংলাদেশে আওয়ামী যুবলীগের পক্ষ থেকে এই জনসভাটিকে বলতে চাই, আমাদের তরুণ যুবকরা যত বেশি উদ্ভাবনী হবে, যত বেশি সৃষ্টিশীলতার প্রকাশ ঘটাবে। যত বেশি মেধা মননের চর্চা করবে, বাংলাদেশ তত বেশি উন্নয়নের দিক অগ্রসর হবে। আমাদের যুব তরুণরা এখন কাজ চায় না। আমাদের যুব  তরুণরা সৃষ্টি করতে চায়। আমাদের যুব তরুণরা নতুন নতুন সম্ভাবনা জাগাতে চায়। আমাদের যুব তরুণরা উদ্ভাবনীর নতুন দিগন্ত উম্মোচন করতে চায়। 

এ সময় যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটসহ সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন। 

বিডি-প্রতিদিন/১৮ জানুয়ারি, ২০১৯/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর