Bangladesh Pratidin

প্রকাশ : ২১ জানুয়ারি, ২০১৯ ১১:২৭ অনলাইন ভার্সন
আপডেট : ২১ জানুয়ারি, ২০১৯ ১৪:৪৩
উইলস লিটল ফ্লাওয়ার স্কুলের ৩০ শিক্ষককে দুদকের নোটিশ
অনলাইন ডেস্ক
উইলস লিটল ফ্লাওয়ার স্কুলের ৩০ শিক্ষককে দুদকের নোটিশ

কোচিং বাণিজ্যর সঙ্গে জড়িত থাকার অভিযোগে রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের ৩০ শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রবিবার দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ওই শিক্ষকদের বিরুদ্ধে হটলাইন ১০৬ এ ফোন করে এক ভুক্তোভোগী অভিযোগ করেন। তার অভিযোগটি দুদক আমলে নিয়ে রবিবার শিক্ষা প্রতিষ্ঠানটিতে অভিযান চালায়।

দুদকের সহকারী পরিচালক জাভেদ হাবীব ও উপসহকারী পরিচালক আফনান জান্নাত কেয়ার সমন্বয়ে গঠিত একটি দল অভিযান চালিয়ে অভিযোগের সত্যতা পায়।

প্রণব কুমার ভট্টাচার্য আরও জানান, ‘উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের ওই ৩০ শিক্ষক কোচিং করাবেন না বলে ২০১৭ সালে অঙ্গীকার করেছিলেন। কিন্তু তারা নীতিমালা ভেঙে আবারও শিক্ষার্থীদের কোচিং করতে বাধ্য করছেন। এ অনিয়মের সঙ্গে জড়িত শিক্ষকদের বিরুদ্ধে তাৎক্ষণিকভাবে কারণ দর্শানোর নোটিশ জারি করা হয়। এছাড়া শিক্ষা প্রতিষ্ঠানটির নবম শ্রেণির কয়েকজন শিক্ষার্থী বার্ষিক পরীক্ষায় একাধিক বিষয়ে ফেল করলেও একজন শ্রেণি শিক্ষক তাদের দশম শ্রেণিতে ভর্তি করার উদ্যোগ গ্রহণ করে। দুদক টিমের উপস্থিতিতে এ অভিযোগের বিষয়ে একটি তদন্ত কমিটি করা হয়।’

এদিকে এসএসসি ও সমমান পরীক্ষা সামনে রেখে আগামী ২৭ জানুয়ারি থেকে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত টানা এক মাস কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মণি।

বিডি প্রতিদিন/কালাম

আপনার মন্তব্য

up-arrow