২১ জানুয়ারি, ২০১৯ ১৮:৪৩

'বিএনপির এমন শোচনীয় পরাজয় আমরাও আশা করিনি'

অনলাইন ডেস্ক

'বিএনপির এমন শোচনীয় পরাজয় আমরাও আশা করিনি'

সংগৃহীত ছবি

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপির এমন শোচনীয় পরাজয় আমরাও (আওয়ামী লীগ) আশা করিনি। তাই বিএনপি নেতাদের আবারও বলবো— নাচতে না জানলে উঠোন বাঁকার মতো কথাবার্তা না বলে বিচার বিশ্লেষণ করুন। 

সোমবার নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময়ের সময় তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, আওয়ামী লীগ এই নির্বাচনে বহুমাত্রিক প্রচারণা করেছে। প্রার্থীরা মোবাইলেও প্রচার করেছেন, কিন্তু বিএনপি তা করেনি। অনেক জায়গায় তারা পোস্টারই লাগায়নি। তাই বিএনপি নেতাদের বলবো, প্রতিদিন প্রেস কনফারেন্স করে নিজেদের রাজনৈতিক দেউলিয়াত্ব প্রমাণ না করে, কেন নির্বাচনে হারলেন, কেন প্রার্থীরা প্রচারণা চালাননি, কারা মনোনয়ন বাণিজ্য করেছে, এগুলো বিচার বিশ্লেষণ করেন। এগুলো দরকার।

বিএনপি নির্বাচনে হেরে গিয়ে হিতাহিত জ্ঞান হারিয়ে ফেলেছে মন্তব্য করে হাছান মাহমুদ বলেন, দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অসংলগ্ন কথাবার্তা বলছেন। নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতেই তারা এ সব কথাবার্তা বলছেন। তারা জানতেন নির্বাচনে তাদের ভরাডুবি হবে। এটা জেনেই তারা ৩০০ আসনে ৮০০ প্রার্থীকে মনোনয়ন দিয়েছেন। এটি তাদের অভ্যন্তরীণ দ্বন্দ্বের বহিঃপ্রকাশ। তারা নির্বাচনে প্রচারণায় নামেনি, তাদের লক্ষ্য ছিল অংশগ্রহণ করে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করা।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে মন্তব্য করে তথ্যমন্ত্রী বলেন, অতীতে কখনও এ ধরনের নির্বাচন হয়নি। এবারের নির্বাচনে কোনও পুলিশ হতাহত হয়নি। এবারের নির্বাচন ছিল উৎসবমুখর।

বিডি প্রতিদিন/২১ জানুয়ারি ২০১৯/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর