২৩ জানুয়ারি, ২০১৯ ১৬:১৮

‘টেবিলের এদিকে বসেছি বলে সুর পাল্টাব না’

অনলাইন ডেস্ক

‘টেবিলের এদিকে বসেছি বলে সুর পাল্টাব না’

ফাইল ছবি

মন্ত্রী হয়েছি বড়জোর ১৫ দিন হলো। আগে তো ওই দিকের টেবিলেই ছিলাম। আজকে এদিকে আছি। তাই এদিকে বসার পর আমি আমার সুরটা পাল্টাব না বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। 

বুধবার রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরায় (আইসিসিবি) চার দিনের ঢাকা ইন্টারন্যাশনাল ইয়ার্ন অ্যান্ড ফ্রেবিক শো-২০১৯ উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন বাণিজ্যমন্ত্রী।

উদ্বোধনী অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী বলেন, শিল্প খাতে আমাদের অবদান ৩৩ দশমিক ৭১ শতাংশ। আমি আজ কমার্স মিনিস্টার হয়েছি, কিন্তু ২৫ বছরের বেশি উল্টো টেবিলে বসেছি। দাবিদাওয়া যা কিছু আছে তা নিয়েই এগিয়ে যাওয়ার চেষ্টা করেছি।

বাণিজ্যমন্ত্রী আরও বলেন, তিন দিন আগে আমার কাছে ঢাকা চেম্বারের প্রতিনিধিরা এসেছিলেন। তারাও অনেক দাবিদাওয়া তুলে ধরেছেন। আমি তাদের বলেছি- মন্ত্রীর দায়িত্ব পেয়েছি মাত্র বোধহয় ৭ থেকে ১০ দিন হয়েছে। বড়জোর ১৫ দিন হয়েছে। তার আগ পর্যন্ত তো আমি আপনাদের ওই দিকের টেবিলেই ছিলাম। আজকে এদিকে আছি বলে, এদিকে বসার পর আমি আমার সুরটা পাল্টাব না। আমি আপনাদের মতো করেই কথা বলব।

আপনাদের মতো করেই দেশের শিল্পকে কীভাবে এগিয়ে নিয়ে যাওয়া যায়, সেভাবে আপনাদের সঙ্গে থাকব, কাজ করব। সবসময় আমার একটিই চিন্তা- কেমন করে দেশটিকে এগিয়ে নিয়ে যাওয়া যায়, বলেন তিনি।

টিপু মুনশি বলেন, ২০২১ সাল নাগাদ আমাদের মাথাপিছু আয় ২ হাজার ৫০০ ডলারে উন্নীত হবে বলে আশা করছি। সেই লক্ষ্য নিয়েই কাজ করে যাচ্ছি। বর্তমানে আমাদের মাথাপিছু আয় ১ হাজার ৭৫৪ ডলার। এটা অনেক দেশের চেয়ে বেশি।

অনুষ্ঠানে এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলাম মহি‌উদ্দিন, তৈরি পোশাক উৎপাদন ও রপ্তানিকারকদের সংগঠন বিজিএমইএ-এর সভাপতি সিদ্দিকুর রহমান, সাবেক সভাপতি আতিকুল ইসলাম, বিকেএমইএ সহসভাপতি মনসুর আহমেদ ও সেমস গ্লোবালের এমডি মেহেরুন এন ইসলাম উপস্থিত ছিলেন।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর