১৬ ফেব্রুয়ারি, ২০১৯ ১৬:৩৪

জামায়াত থেকে শিবিরের সাবেক সভাপতি মঞ্জু বহিষ্কার

অনলাইন ডেস্ক

জামায়াত থেকে শিবিরের সাবেক সভাপতি মঞ্জু বহিষ্কার

জামায়াতে ইসলামীর দলীয় সদস্য পদ থেকে ছাত্রশিবিরের সাবেক সভাপতি মজিবুর রহমান মঞ্জুকে বহিষ্কার করা হয়েছে। শনিবার সকালে নিজেই ফেসবুকে স্ট্যাটাস দিয়ে এ তথ্য নিশ্চিত করেছেন তিনি।

স্ট্যাটাসে তিনি লিখেছেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী থেকে আমাকে বহিষ্কার করা হয়েছে। শুক্রবার আনুমানিক রাত সাড়ে সাতটার দিকে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর মকবুল আহমদের পক্ষ থেকে নির্বাহী পরিষদের একজন সদস্য আমাকে জানান যে, আমার দলীয় সদস্যপদ বাতিল করা হয়েছে।’

স্ট্যাটাসে তিনি দাবি করেন, বেশ কয়েক বছর যাবত সংগঠনের কিছু বিষয়ে তিনি দ্বিমত পোষণ করে আসছিলেন। মৌখিক ও লিখিতভাবে বৈঠকগুলোতে তিনি প্রায়ই দ্বিমত ও পরামর্শের কথা দায়িত্বশীলদের জানিয়েছেন।

১৯৮৮ সালে ছাত্রশিবিরে যোগদাকারী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র মজিবুর রহমান পরবর্তীতে শিবিরের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও সভাপতি হন। তিনি বন্ধ হয়ে যাওয়া দিগন্ত টেলিভিশনের উপ-নির্বাহী পরিচালকের দায়িত্বে ছিলেন।

এর আগে ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময়কার ভূকার মিজন্য ক্ষমা চাওয়ার এবং দল বিলুপ্তির পরামর্শ দিয়ে জামায়াতে ইসলামী থেকে পদত্যাগ করেন ব্যারিস্টার আবদুর রাজ্জাক। তিনি দলটির সহকারী সেক্রেটারি জেনারেল ছিলেন।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর