Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি, ২০১৯ ১৫:২০
আপডেট : ১৭ ফেব্রুয়ারি, ২০১৯ ১৮:২০

খালেদা জিয়ার ১০ বছরের সাজা যথার্থই হয়েছে: আইনমন্ত্রী

অনলাইন ডেস্ক

খালেদা জিয়ার ১০ বছরের সাজা যথার্থই হয়েছে: আইনমন্ত্রী
ফাইল ছবি

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, এতিমের টাকা আত্মসাতের দায়ে খালেদা জিয়ার ১০ বছরের সাজা কম হয়নি, যথার্থই হয়েছে। একজন সাবেক প্রধানমন্ত্রীর আড়াই টাকার দুর্নীতিও বড় দুর্নীতি।

আজ জাতীয় প্রেসক্লাবে ভিআইপি লাউঞ্জে সকালে ‘দুর্নীতিবিরোধী অভিযান ও নেতৃত্বের সাফল্য’ শীর্ষক সেমিনারে আইনমন্ত্রী এসব কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, এদেশে আর দুর্নীতি হতে দেওয়া যায় না, সবকিছু ডিজিটাল হলে দুর্নীতি অচিরেই কমে যাবে, তবে তার জন্য রাজনৈতিক সদিচ্ছা থাকতে হবে, যা শেখ হাসিনা সরকারের রয়েছে।

আইনমন্ত্রী তথ্য অধিকার আইনের ওপর গুরুত্বারোপ করে বলেন, এটি একমাত্র আইন যা জনগণকে ক্ষমতায়িত করে, কর্তৃপক্ষকে বাধ্য করে জনগণের তথ্যের অধিকার বাস্তবায়ন করতে। দুর্নীতির লাগাম টেনে ধরে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে সাহায্য করে।

সেমিনারে আরও উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মীজানুর রহমান, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডক্টর বিশ্বজিৎ ঘোষ, কলামিস্ট ও নিরাপত্তা বিশ্লেষক মেজর জেনারেল এ কে মোহাম্মদ আলী শিকদার (অব.),  ইসলামী বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. রশিদ আসকারী ও রাজনৈতিক বিশ্লেষক ও কলামিস্ট সুভাষ সিংহ রায় এবং কৃষি- অর্থনীতিবিদ অধ্যাপক ডক্টর জাহাঙ্গীর আলম।


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য