Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:১৬
আপডেট : ১৮ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:২০

দ্বিতীয় পর্বের ইজতেমার সময় বাড়ল

গাজীপুর প্রতিনিধি

দ্বিতীয় পর্বের ইজতেমার সময় বাড়ল
ফাইল ছবি

টঙ্গীর তুরাগতীরের তাবলিগ জামাতের আয়োজনে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের সময় এক দিন বাড়ানো হয়েছে। মঙ্গলবার সকাল ১০টার দিকে দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে। অর্থাৎ আখেরি মোনাজাত সোমবারের পরিবর্তে হবে মঙ্গলবার। 

গাজীপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবির এ তথ্য নিশ্চিত করেছেন। 

রবিবার রাতে ইজতেমা ময়দানে কন্ট্রোল রুমে আনুষ্ঠানিকভাবে ইজতেমার মোনাজাতের তারিখ ও সময় পরিবর্তনের ঘোষণা দেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। এসময় গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার ওয়াই এম বেলালুর রহমান, জেলা প্রশাসক ড. দেওয়ান মো. হুমায়ূন কবীর, মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার মো. আজাদ মিয়াসহ অনেকেই উপস্থিত ছিলেন। 

এর আগে দ্বিতীয় পর্বের ইজতেমা আখেরি মোনাজাতের মধ্য দিয়ে সোমবার শেষ হওয়ার কথা ছিল। 

জেলা প্রশাসক দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবির বলেন, ইজতেমার মাঠ গোছানোর প্রস্তুতিতে সময় কম পাওয়া এবং বৈরি আবহাওয়ার কারণে সা’দপন্থি মুরুব্বিদের অনুরোধে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও ধর্ম মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আলোচনা করে এ তারিখ পরিবর্তন করার সিদ্ধান্ত নেয়। সিদ্ধান্ত অনুযায়ী মঙ্গলবার সকাল ১০টার দিকে সা’দ পক্ষের আখেরি মোনাজাত হবে।

প্রথম পর্বের ইজতমা শুরু হয় শুক্রবার। শনিবার আখেরি মোনাজাত হয়। এরপর রবিবার দ্বিতীয় পর্বের ইজতেমা শুরু হয়। 

রবিবার ভারতের মাওলানা হাফেজ ইকবালের আম বয়ানের মধ্যদিয়ে শুরু হয়েছে ইজতেমার কর্যক্রম। বয়ান বাংলায় তরজমা করছেন বাংলাদেশের মাওলানা আব্দুল্লাহ মুনসুর। সকাল ৭টার দিকে টঙ্গীর ইজতেমা ও আশপাশ এলাকায় হঠাৎ বৃষ্টি শুরু হয়। থেমে থেমে বৃষ্টি চলে সকাল সাড়ে ৯টা পর্যন্ত। সাথে ছিল হালকা বাতাসও। বৃষ্টিতে দুর্ভোগে পড়েন ইজতেমায় যোগ দেয়া ধর্মপ্রাণ মুসল্লিরা। বৃষ্টি উপেক্ষা করেই দেশের বিভিন্নস্থান থেকে মাওলানা সা’দ অনুসারীরা ইজতেমায় ময়দানে আসেন। 

উল্লেখ্য, টঙ্গীর তুরাগ তীরের বিশ্ব ইজতেমা ময়দানে এ পর্যন্ত অনুষ্ঠিত হচ্ছে তাবলিগ জামাতের ৫৪তম বিশ্ব ইজতেমা। গত ১৫ ও ১৬ ফেব্রুয়ারি ইজতেমার কার্যক্রম পরিচালনা করেন মাওলানা জুবায়েরের অনুসারীগণ।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য