Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২০ ফেব্রুয়ারি, ২০১৯ ১১:১৬
আপডেট : ২০ ফেব্রুয়ারি, ২০১৯ ১২:৫৬

শপথ নিলেন সংরক্ষিত নারী এমপিরা

নিজস্ব প্রতিবেদক

শপথ নিলেন সংরক্ষিত নারী এমপিরা
ফাইল ছবি

শপথ নিলেন সংরক্ষিত নারী আসনের ৪৯ জন এমপি। স্পিকার ড. শিরীর শারমিন চৌধুরী তাদের শপথ বাধ্য পাঠ করান। সংসদ ভবনের নিচ তলায় শপথ কক্ষে আজ সকাল পৌনে ১১টায় তাদের শপথ পাঠ করানো হয়। সংসদের দায়িত্বপ্রাপ্ত সচিব আ ই ম গোলাম কিবরিয়া শপথ অনুষ্ঠানে পরিচালনা করেন। এসময় সংসদ উপনেতা সাজেদা চৌধুরী, ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়াসহ হুইপরা উপস্থিত ছিলেন।

প্রথমে শপথ নেন আওয়ামী লীগের মনোনয়নে নির্বাচিত ৪৩জন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য। এরপর শপথ নেন জাতীয় পার্টির চারজন নারী সংসদ সদস্য। তারপর ওয়ার্কার্স পার্টির একজন ও স্বতন্ত্র গ্রুপের একজন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য পৃথক ভাবে শপথ নেন।

শপথ শেষে নতুন সংসদ সদস্যরা সচিবের কার্যালয়ের স্বাক্ষর খাতায় সই করেন। এসময় তাদের একটি গ্রুপ ছবি তোলা হয়। পরে আইডি কার্ড দেয়ার জন্য পৃথকভাবে নারী এমপিদের ছবি তোলা হয়। ছবি তোলার ফাঁকে ফাঁকে সংসদের তৃতীয় তলায় ভিআইপি ক্যাফেটেরিয়ায় নারী এমপিদের আপ্যায়ন করা হয়।

এরআগে সংসদ সচিবালয়ের কর্মকর্তারা শপথকক্ষে ফুল দিয়ে তাদের স্বাগত জানান। শপথ কক্ষে তাদের হাতে তুলে দেওয়া শপথের ফোল্ডার। শপথ নেওয়ার পর তারা নিজ নিজ শপথপত্রে স্বাক্ষর করেন।

নির্বাচন কমিশন গত রবিবার সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্যদের নির্বাচিত ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করে। একাধিক প্রার্থী না থাকায় ৪৯টি নারী আসনের সবাইকে বিনাপ্রতিদ্বন্ধিতায় নির্বাচিত ঘোষণা করা হয়। বিএনপি ও জাতীয় ঐক্য ফ্রন্টের ৮ সদস্যরা সংসদে যোগ না দেওয়ায় তাদের সংখ্যানুপাতে প্রাপ্ত একটি সংরক্ষিত আসনে নির্বাচন অনুষ্ঠিত হয়নি।

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য