Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২২ ফেব্রুয়ারি, ২০১৯ ১৪:৩০
আপডেট : ২২ ফেব্রুয়ারি, ২০১৯ ১৪:৩১

শনাক্ত ৪৫ লাশ স্বজনদের কাছে হস্তান্তর

নিজস্ব প্রতিবেদক

শনাক্ত ৪৫ লাশ স্বজনদের কাছে হস্তান্তর
সংগৃহীত ছবি

পুরান ঢাকার চকবাজারের অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতদের মধ্যে এখন পর্যন্ত ৪৫টি মরদেহ শনাক্ত করে তা স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। তবে আগুনে পুড়ে বাকি ২২ লাশের চেহারা এতটাই বিকৃত হয়ে গেছে যে, শনাক্ত করা যাচ্ছে না। তাই তাদের লাশ শনাক্তে স্বজনদের ডিএনএ টেস্ট করা হবে। ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতাল মর্গে শুক্রবার সকালে খোঁজ নিয়ে এসব তথ্য জানা গেছে।

ঢাকা জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার আবদুল্লাহ আল মনসুর গণমাধ্যমকে জানিয়েছেন, এ পর্যন্ত শনাক্ত হওয়া মরদেহগুলো স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। বাকি মরদেহগুলো নিতে স্বজনরা আসছেন। তাদের তথ্য সংগ্রহ করে মরদেহ সংগ্রহের ব্যবস্থা আমরা করে দিচ্ছি। এখান থেকে সার্বিক সহযোগিতা ও মরদেহের সঙ্গে নিয়ম অনুযায়ী ২০ হাজার টাকা দেওয়া হচ্ছে। 

শনাক্ত না হওয়া লাশগুলোর বিষয়ে আবদুল্লাহ আল মনসুর বলেন, মরদেহগুলো পুড়ে বিকৃত হয়ে যাওয়ায় শনাক্ত করা কঠিন হয়ে দাঁড়াচ্ছে। তাই এ বিষয়ে সিআইডির একটি দল আসবে ডিএনএ পরীক্ষা করতে। 

এদিকে, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন আরও ৯ জন। এদের মধ্যে আবার ৪ জন বেশি আশঙ্কাপূর্ণ। তাদের শরীরের ৬৫ থেকে ৭০ শতাংশ দগ্ধ হয়েছে। একজন নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) আছেন। খুব দ্রুত আরও দুজনকে আইসিইউতে নেওয়া হবে। চিকিৎসাধীন ওই ৯ জন হলেন আনোয়ার হোসেন (৫৫), মাহমুদুল (৫২), সেলিম (৪৪), হেলাল (১৮), রেজাউল (২১), জাকির (৩৫), মোজাফফর মিয়া (৩২), সোহাগ (২৫), সালাউদ্দীন (৪৫)।

বিডি-প্রতিদিন/২২ ফেব্রুয়ারি, ২০১৯/মাহবুব


আপনার মন্তব্য