২২ ফেব্রুয়ারি, ২০১৯ ১৫:১৩

আগুনে পোড়া সেই ভবনগুলো ব্যবহারের উপযোগী কিনা সিদ্ধান্ত ১ সপ্তাহ পর

অনলাইন ডেস্ক

আগুনে পোড়া সেই ভবনগুলো ব্যবহারের উপযোগী কিনা সিদ্ধান্ত ১ সপ্তাহ পর

রাজধানীর চকবাজারের চুরিহাট্টায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় পুড়ে যাওয়া ভবনগুলো ব্যবহারের উপযোগী কিনা সে ব্যাপারে সিদ্ধান্ত জানা যাবে এক সপ্তাহ পর।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) গঠিত তদন্ত কমিটির সদস্য বুয়েটের পুর প্রকৌশল বিভাগের অধ্যাপক মেহেদী আহমেদ আনসারী এ কথা জানিয়েছেন।

শুক্রবার চকবাজারে আগুনে ক্ষতিগ্রস্ত ভবনগুলো পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

মেহেদী আহমেদ বলেন, অগ্নিকাণ্ডে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে ওয়াহেদ ম্যানশনের নিচ তলা ও দ্বিতীয় তলা। বিম ও কলামগুলোও ক্ষতিগ্রস্ত হয়েছে। তৃতীয়-চতুর্থ তলার বিম ও কলাম তেমন ক্ষতিগ্রস্ত হয়নি।

‘তবে কতটা ক্ষতিগ্রস্ত হয়েছে এ বিষয়ে পরীক্ষা-নিরীক্ষা করা হবে। এক সপ্তাহ পর জানা যাবে, ভবনটি ব্যবহারের উপযোগী কিনা,’ যোগ করেন তিনি।

তিনি বলেন, আগুনে পোড়া ভবনগুলোও আমরা পরিদর্শন করেছি। প্রাথমিকভাবে ভবনগুলোর বিম ও কলাম ভালো মনে হয়েছে। এগুলো ব্যবহারের উপযোগী কিনা পরীক্ষা শেষে এক সপ্তাহ পর নিশ্চিত হওয়া যাবে।

কমিটির প্রধান ডিএসসিসির প্রধান প্রকৌশলী রেজাউল করিম বলেন, অগ্নিকাণ্ডে পাঁচটি ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। এর মধ্যে তিনটি ভবন প্রাথমিকভাবে ব্যবহারের অনুপযোগী বলে মনে হয়েছে।

উল্লেখ্য, বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। এ ঘটনায় ৬৭ লাশ উদ্ধার করা হয়। আহত রয়েছেন আরও কমপক্ষে ৪১ জন।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর