Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৩ মার্চ, ২০১৯ ২০:০৬
আপডেট : ১৩ মার্চ, ২০১৯ ২০:০৯

‌‌‌'উচ্চ শিক্ষার সব খাতকে ঢেলে সাজাতে উদ্যোগ নিয়েছে সরকার'

অনলাইন ডেস্ক

‌‌‌'উচ্চ শিক্ষার সব খাতকে ঢেলে সাজাতে উদ্যোগ নিয়েছে সরকার'
ফাইল ছবি

সরকার দেশে উচ্চ শিক্ষার সব খাতকে গুরুত্ব দিয়ে নতুন করে ঢেলে সাজাতে বেশ কিছু উদ্যোগ নিয়েছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। 

বুধবার সাভারের আশুলিয়ায় ড্যাফোডিল ইউনিভার্সিটির অষ্টম সমাবর্তনে সভাপতির বক্তৃতায় এ কথা জানান শিক্ষামন্ত্রী। 

এসময় তিনি আরো বলেন, দেশে দক্ষ জনশক্তি তৈরি করতে এবং উচ্চ শিক্ষার মানোন্নয়নে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল ও বিচক্ষণ নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে এসে দাঁড়িয়েছে।

শিক্ষামন্ত্রী বলেন, দেশ দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে, আরো এগিয়ে যাবে। ডিজিটাল বাংলাদেশে এখন আর স্বপ্ন নয়, বাস্তব। বাংলাদেশ বিশ্বে উন্নয়নশীল দেশ হিসেবে ইতোমধ্যে প্রতিষ্ঠা লাভ করেছে। নতুন প্রজন্মের শিক্ষার্থীদেরকে ডিজিটাল বাংলাদেশের নির্মাতা হিসেবে গড়ে তুলতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর আব্দুল মান্নান, সমাবর্তন বক্তা ছিলেন থাইল্যান্ডের সিয়াম ইউনিভার্সিটির প্রেসিডেন্ট ড. পর্নচাই মঙ্গখোনভানিত।

এসময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইউসুফ মাহবুবুল ইসলাম, উপ-উপাচার্য অধ্যাপক ড. এস,এম, মাহবুব উল হক মজুমদার, বিশ্ববিদ্যালয় ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. মো. সবুর খান, কোষাধ্যক্ষ মো. হামিদুল হক খান, রেজিস্টার অধ্যাপক প্রকৌশলী ড. এ কে এম ফজলুল হক, বিদেশী শিক্ষার্থী ওমর আহমেদ হাসান ও সাইফুল ইসলাম অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য