২৪ মার্চ, ২০১৯ ০৮:০৮

তৃতীয় ধাপে ১১৭ উপজেলায় ভোটগ্রহণ শুরু

অনলাইন ডেস্ক

তৃতীয় ধাপে ১১৭ উপজেলায় ভোটগ্রহণ শুরু

ফাইল ছবি

তৃতীয় ধাপে ১১৭ উপজেলায় আজ ভোটগ্রহণ শুরু হয়েছে। সকাল ৮টা থেকে শুরু হওয়া এই ভোটগ্রহণ প্রক্রিয়া চলবে বিকাল ৪টা পর্যন্ত। সুষ্ঠু-শান্তিপূর্ণ ভোটের সব প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। রাঙামাটির বাঘাইছড়িতে সহিংস ঘটনার পরে নির্বাচনী এলাকাগুলোতে কঠোর অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। ঝুঁকিপূর্ণ ২৪ উপজেলায় অতিরিক্ত বিজিবি ও র‌্যাব মোতায়েন করা হয়েছে।

সংশ্লিষ্ট উপজেলাগুলোতে আজ সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। তৃতীয় ধাপে রংপুর সদর, গোপালগঞ্জ সদর, মানিকগঞ্জ সদর ও মেহেরপুর সদরে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হচ্ছে।

তৃতীয় ধাপে রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল, ময়মনসিংহ ও চট্টগাম বিভাগের ২৫ জেলার ১২৭ উপজেলায় ভোটের তফসিল ঘোষণা করা হয়। পরবর্তী ধাপে স্থানান্তর, আদালতের আদেশে স্থগিত ও বিনা প্রতিদ্বন্দ্বিতার কারণে ১০ উপজেলা বাদ পড়েছে। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ৫৫ জন। এদের মধ্যে চেয়ারম্যান ৩৩, ভাইস  চেয়ারম্যান ৯ ও নারী ভাইস চেয়ারম্যান রয়েছেন ১৩ জন। ২৫ জেলার ১১৭ উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে ৩৪০ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫৮৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩৯৯ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। আজ ৯ হাজার ২৯৮টি ভোট কেন্দ্রে ১ কোটি ১৮ লাখ ৮৭ হাজার ৭৫১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাচ্ছেন। এবার উপজেলার ভোট হচ্ছে পাঁচ ধাপে।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর