২৪ মার্চ, ২০১৯ ১৮:১৭

নন-এমপিও শিক্ষকদের কর্মসূচি স্থগিত

নিজস্ব প্রতিবেদক

নন-এমপিও শিক্ষকদের কর্মসূচি স্থগিত

নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত শিক্ষক-কর্মচারীরা তাদের টানা অবস্থান কর্মসূচি স্থগিত করেছেন। রবিবার বিকাল সাড়ে ৩টায় রাজধানীর কদম ফোয়ারার সামনে কর্মসূচি স্থলে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি উপস্থিত হয়ে দাবি মেনে নিতে দেড়-দুই মাস সময় চেয়ে কর্মসূচি স্থগিত করার আহ্বান জানান। 

পরে বিকাল ৪টায় নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের নেতারা বৈঠকে বসেন। বিকাল ৫টায় ফেডারেশনের সাধারণ সম্পাদক অধ্যক্ষ ড. বিনয় ভূষণ রায় বাংলাদেশ প্রতিদিনকে জানান, গত বুধবার থেকে চলমান অবস্থান কর্মসূচি স্থগিত করা হয়েছে। তবে সোমবার তারা শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠকে বসবেন। বৈঠকে তারা প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের বিষয়টি তুলে ধরবেন।

রবিবার বিকালে ডা. দীপু মনি শিক্ষক কর্মচারীদের কর্মসূচিস্থলে আসেন। এসময় শিক্ষামন্ত্রী বলেন, নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরতদের সমস্যা সম্পর্কে অবগত রয়েছি। কিন্তু এমপিওভুক্তির সঙ্গে সরকারের আর্থিক বিষয় জড়িত। সরকারের গত মেয়াদে এমপিওভুক্তির জন্য শিক্ষা প্রতিষ্ঠানগুলোর কাছে চারটি ক্রাইটেরিয়ায় অনলাইনে আবেদন গ্রহণ করা হয়েছে। এর কার্যক্রম প্রায় শেষ পর্যায়ে। হয়তো আগামী এক থেকে দেড় মাসের মধ্যেই এমপিওভুক্তির ব্যাপারে ঘোষণা দিতে পারব। এই সময়টুকু দিতে হবে আমাদের। 

দীপু মনি আরও বলেন, আগামী অর্থ-বছরে এমপিওর কাজ শুরু করতে পারব। আপনারা অবস্থান কর্মসূচি প্রত্যাহার করে বাড়ি ফিরে যান। এখানে আপনাদের অনেক কষ্ট হচ্ছে। কর্মস্থলে গিয়ে আপনারা কাজে মনোনিবেশ করুন। এমপিওভুক্তির জন্য যা করার তা করব। শিক্ষক-কর্মচারীদের এমপিওভুক্তির জন্য সদিচ্ছার কোন কমতি নেই বলে জানান মন্ত্রী।

গত বুধবার থেকে এই শিক্ষকরা নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের ব্যানারে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করে আসছিলেন। পরে তারা কদম ফোয়ারার সামনে অবস্থান নেন। অবস্থানকালে পল্টন মোড় থেকে কদম ফোয়ারা পর্যন্ত যান চলাচল বন্ধ ছিল।

বিডি প্রতিদিন/২৪ মার্চ ২০১৯/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর