২৪ মার্চ, ২০১৯ ১৯:৪৭

সব এমপির এলাকায় পাট মেলা আয়োজনের সুপারিশ

নিজস্ব প্রতিবেদক

সব এমপির এলাকায় পাট মেলা আয়োজনের সুপারিশ

‘পাট পাতা থেকে জৈব বা চা জাতীয় পানীয়’  তৈরি, পাট থেকে সুতা তৈরি প্রকল্প ভিসকসসহ মসলিন প্রকল্প, ফ্যাশন ডিজাইন প্রকল্প, শেখ হাসিনা কম্পোজিট জুট টেক্সটাইল প্রকল্পসহ বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের নেওয়া প্রকল্পগুলোর অগ্রগতি সম্পর্কে জানতে চেয়েছে সংসদীয় কমিটি। 

সংসদ ভবনে রবিবার অনুষ্ঠিত বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির প্রথম বৈঠকে এসব সুপারিশ করা হয়। 

বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মির্জা আজম। বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, মো. ইসরাফিল আলম, রনজিত কুমার রায়, আব্দুল মমিন মন্ডল, খাদিজাতুল আনোয়ার এবং তামান্না নুসরাত (বুবলী) বৈঠকে অংশ নেন। বিশেষ আমন্ত্রণে চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরীও বৈঠকে অংশগ্রহণ করেন।

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, বৈঠকে শেখ হাসিনা সোনালী আঁশ ভবন প্রকল্পটি শতভাগ সরকারি অর্থায়নে করার সিদ্ধান্ত হয়। পাশাপাশি পাট পণ্যের বাজার সম্প্রসারণে সকল সংসদ সদস্যের এলাকায় ‘পাট মেলা’ আয়োজনের সুপারিশ করা হয়। এছাড়া প্রকল্পের পণ্যগুলি বাণিজ্যিকভাবে উৎপাদনের লক্ষ্যে দ্রুত পদক্ষেপ গ্রহণের সুপারিশ করা হয়। পরবর্তী সভায় প্রকল্পের অগ্রগতি পর্যালোচনার সিদ্ধান্ত হয়।

বৈঠকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব, বিজেএমসি, বিটিএমসি ও বাংলাদেশ তাঁত বোর্ডের চেয়ারম্যান, বস্ত্র অধিদপ্তর ও বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ডের মহাপরিচালকসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর