২৭ মার্চ, ২০২৩ ১৩:৪০

বিজিবির ইফতার পার্টি হচ্ছে না

অনলাইন ডেস্ক

বিজিবির ইফতার পার্টি হচ্ছে না

প্রতীকী ছবি

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ইফতার পার্টি এবার হচ্ছে না। আগামী মঙ্গলবার পিলখানার সীমান্ত সম্মেলন কেন্দ্রে ইফতারের আয়োজন করা হয়েছিল বাহিনীর তরফে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের। দাওয়াত কার্ডও বিতরণ করে বাহিনীটি। অবশেষে গত শনিবার বিজিবি সিদ্ধান্ত নিয়েছে ইফতার পার্টি না করার।

বাহিনীর এক কর্মকর্তা গণমাধ্যমকে জানান, বর্তমান বৈশ্বিক প্রেক্ষাপট বিবেচনায় পবিত্র রমজান মাসে সংযম পালন, ব্যয় সংকোচন ও কৃচ্ছ্রসাধনের অংশ হিসেবে মাননীয় প্রধানমন্ত্রী এবার গণভবনের ইফতার পার্টি আয়োজন না করার সিদ্ধান্ত গ্রহণ করেছেন। মাননীয় প্রধানমন্ত্রীর এই কৃচ্ছ্রসাধনের বিষয়টি অনুসরণ করে বার্ডারগার্ড বাংলাদেশ আগামী ২৮ মার্চ অনুষ্ঠিতব্য ইফতার পার্টি স্থগিত করেছে।

গত বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হাসান জাহিদ তুষার সরকার প্রধানের ইফতার পার্টি না করার সিদ্ধান্তের কথা সাংবাদিকদের জানান। তুষার বলেন, সাধারণত প্রধানমন্ত্রীর ব্যক্তিগত ইফতার সাদামাটা। তিনি ব্যক্তিগত ইফতারে কৃচ্ছ্রসাধন করেন। ইফতারে তিনি সংযম ও ব্যয় সংকোচন করবেন। তিনি আরো বলেন, বিভিন্ন খাতে ব্যয় সংকোচনের মাধ্যমে প্রধানমন্ত্রীর কার্যালয় ইতিমধ্যে প্রায় ২৫ কোটি টাকার মতো সাশ্রয় করেছে।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর