বৃহস্পতিবার, ১৬ অক্টোবর, ২০১৪ ০০:০০ টা

হাবিপ্রবির ভর্তি পরীক্ষ শুরু ২ নভেম্বর

হাবিপ্রবির ভর্তি পরীক্ষ শুরু ২ নভেম্বর

দিনাজপুর হাজী মোহম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৫ শিক্ষাবর্ষের অনার্স ১ম বর্ষের ভর্তি পরীক্ষা আগামী ২ নভেম্বর থেকে শুরু হয়ে চলবে ৫ নভেম্বর পর্যন্ত। এবার প্রতি আসনের বিপরীতে ৩৩ জন শিক্ষার্থী প্রতিযোগিতা করছে।

হাবিপ্রবি সুত্রে জানা যায়, ভর্তি পরীক্ষার সময়সূচী  হলো- ২ নভেম্বর রবিবার সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত 'সি' ইউনিটের (বাণিজ্য) পরীক্ষা অনুষ্ঠিত হবে। একই দিনে বিকাল ৩টা থেকে বিকাল ৪:৩০টা পর্যন্ত 'ই' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

৩ নভেম্বর সোমবার সকাল ৯টায় 'এফ' ইউনিটের পরীক্ষা আরম্ভ হয়ে তা শেষ হবে বেলা ১১টায়। একই দিনে বিকাল ৩টা থেকে বিকাল ৪:৩০টা পর্যন্ত 'সি' ইউনিটের (বিজ্ঞান/মানবিক) পরীক্ষা অনুষ্ঠিত হবে।

৪ নভেম্বর মঙ্গলবার সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত 'এ' ইউনিটের রোল নং ১০০০০১ থেকে ১০৬০০০ পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিকাল ৩টা থেকে বিকাল ৪:৩০টা পর্যন্ত Èএ' ইউনিটের রোল নং ১০৬০০১ থেকে ১১২২৯৯ পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

৫ নভেম্বর বুধবার সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত 'ডি' ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। দুপুর ১২টা থেকে দুপুর ১:৩০টায় 'বি' ইউনিটের রোল নং ২০০০০১ থেকে ২০৬০০০ পর্যন্ত এবং বিকাল ৩টা থেকে বিকাল ৪:৩০টা পর্যন্ত রোল নং ২০৬০০১ থেকে ২১২১০০ পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিস্তারিত আসন বিন্যাস পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.hstu.ac.bd-এ জানানো হবে।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ে ২০১৫ শিক্ষাবর্ষে অনার্স ১ম বর্ষের ভর্তি পরীক্ষায় ১৭৬০ আসনের বিপরীতে ৫৭ হাজার ৩'শ ৭৬ জন শিক্ষার্থী বিভিন্ন অনুষদে ভর্তির জন্য আবেদন করেছে। এবার প্রতি আসনের বিপরীতে ৩৩ জন শিক্ষার্থী প্রতিযোগিতা করছে।

বিডি-প্রতিদিন/১৬ অক্টোবর, ২০১৪/মাহবুব

সর্বশেষ খবর