বুধবার, ২২ অক্টোবর, ২০১৪ ০০:০০ টা

সিসিক ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব নিয়ে রিট

সিসিক ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব নিয়ে রিট

সিলেট সিটি করপোরেশনের (সিসিক) ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব নিয়ে উচ্চ আদালতে রিট পিটিশন করেছেন প্যানেল মেয়র-১ ও ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদী। নির্বাচিত মেয়র আরিফুল হক চৌধুরী তাকে ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব না দিয়ে চীন সফরে যাওয়ায় তিনি গতকাল দুপুরে হাইকোর্ট ডিভিশনের বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি জাহাঙ্গীর হোসেনের বেঞ্চে এ আবেদন করেন।

আজ শুনানি হওয়ার কথা রয়েছে।

প্যানেল মেয়র-১ রেজাউল হাসান কয়েস লোদী জানান, সিটি করপোরেশন আইনের ২১ ধারা অনুযায়ী নির্বাচিত মেয়র দেশের বাইরে গেলে জ্যেষ্ঠতার ভিত্তিতে (ক্রমানুসারে) একজন প্যানেল মেয়রকে ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব দিয়ে যাওয়ার বিধান রয়েছে। এ নিয়ম অনুযায়ী প্যানেল মেয়র-১ হিসেবে ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পাওয়ার কথা তার। কিন্তু আরিফুল হক চৌধুরী তাকে দায়িত্ব না দিয়েই চীন সফরে চলে গেছেন। এর আগে একইভাবে তিনি দায়িত্ব না দিয়ে থাইল্যান্ড সফরে যান। সিটি করপোরেশনের আইন লঙ্ঘন করায় তিনি উচ্চ আদালতের শরণাপন্ন হয়েছেন বলে জানান কয়েস লোদী।

ভারপ্রাপ্ত মেয়র সালেহ : আরিফুল হক চৌধুরী চীন সফরকালীন পর্যন্ত ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পেয়েছেন প্যানেল মেয়র-২ অ্যাডভোকেট সালেহ আহমদ। গতকাল সকালে তিনি ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর