শনিবার, ১ নভেম্বর, ২০১৪ ০০:০০ টা

পাগলা মহিষের কাণ্ড!

পাগলা মহিষের কাণ্ড!

মেহেরপুরে সদর উপজেলার রাজনগর গ্রামের মানুষদের বেশ ভোগাল একটা পাগলা মহিষ। শুধু ফসলের ক্ষয়-ক্ষতিই নয়, মহিষের আক্রমণে এক পুলিশ সদস্যসহ তিনজন আহত হয়েছেন। পরে মহিষটিকে গুলি করে মারা হয়।

সদর উপজেলার রাজনগর গ্রামের কাঠিকাঠা মাঠে শুক্রবার বিকেলে এ ঘটনা ঘটে। আহতরা হলেন- পুলিশ কনস্টেবল আব্দুস সাত্তার (৩৫), গ্রামবাসী রহেদ মিয়া (৪০) ও ইনতাজ (৩০)। তাদের মেহেরপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এলাকাবাসী ও পুলিশ জানিয়েছে, শুক্রবার দুপুর ১২টার দিকে একটি পাগলা মহিষ রাজনগর ফসলের মাঠে পাগলামি করতে থাকে। এতে করে ফলসের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। বিকেল ৩টার দিকে আমঝুপি, রাজনগর, হিজুলি ও রঘুনানাথপুর- এই চার গ্রামের মানুষ একত্রিত হয়ে মহিষটিকে তাড়ানোর চেষ্টা করেন। এ সময় পাগলা মহিষটির আক্রমণে রহেদ মিয়া ও ইনতাজ আহত হন। পরে এলাকবাসী পুলিশে খবর দেন। বিকেল ৪টার দিকে সদর থানার ওসি (তদন্ত) তরিকুল ইসলামের নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থলে উপস্থিত হয়। এ সময় গুলি করতে গেলে পাগলা মহিষটি পুলিশ কনস্টেবল আব্দুস সাত্তারকে আক্রমণ করে। এতে তিনি গুরুতর আহত হন। তাকে মেহেরপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। অবশেষে বিকেল সাড়ে ৪টার দিকে গুলি করে মহিষটিকে মারা হয়।

মেহেরপুর জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা শশাঙ্ক কুমার মণ্ডল বলেন, মহিষটির ব্রেইন কোনো কাজ না করার কারণে পাগলের মতো আচরণ শুরু করে। ব্রেইনের সমস্যার কারণে এ ধরনের ঘটনা ঘটতে পারে।

বিডি-প্রতিদিন/ ১ নভেম্বর ২০১৪/আহমেদ

সর্বশেষ খবর