শনিবার, ২৯ নভেম্বর, ২০১৪ ০০:০০ টা
মিরপুরে ট্রাক ছিনতাই

দেড় মাসেও উদ্ধার হলো না সয়াবিন তেল

দেড় মাসেও উদ্ধার হয়নি মিরপুরে ট্রাক বোঝাই সয়াবিন তেল। রাজধানীর মিরপুরে এক ব্যবসায়ীর ট্রাক বোঝাই সয়াবিন তেল ছিনতাই হয়েছে। পরে ট্রাকটি পাওয়া গেলেও লুণ্ঠিত মালামাল পাওয়া যায়নি। পুলিশ এ ঘটনায় জড়িত সন্দেহে একাধিক ব্যক্তিকে আটক করে জিজ্ঞাসাবাদ করলেও কোনো ফল আসেনি।
ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ফরিদ উদ্দিন জানান, মিরপুর-১২ নম্বর সেকশনের ডি-ব্লকে ‘কুমিল্লা জেনারেল স্টোর’ নামে তার ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। গত ১৫ অক্টোবর রাতে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের একটি মিল থেকে ৩০ ড্রাম সয়াবিন তেল ভাড়া করা ট্রাকে (ঢাকা মেট্রো অ-১১-১২৮২) মিরপুরের তার ব্যবসা প্রতিষ্ঠানে পাঠানো হয়। পরদিন রাত আনুমানিক সোয়া ১০টার দিকে ট্রাকটি পল্লবী থানার ১১ নম্বর সেকশনের মোহাম্মদীয়া সোসাইটি মার্কেটের সামনে পৌঁছে। এ সময় অপর একটি ট্রাকে ৭-৮ জন দুর্বৃত্ত মাল বোঝাই ট্রাকের গতিরোধ করে। দুর্বৃত্তরা চালক-হেলপারকে নামিয়ে তেল বোঝাই ট্রাকটি ছিনতাই করে। পরে ট্রাক খালি পাওয়া গেলেও মালামাল পাওয়া যায়নি। লুণ্ঠিত তেলের মূল্য প্রায় ৪ লাখ ৩৮ হাজার টাকা। এ ঘটনায় ট্রাকচালক আবদুল মজিদের যোগসাজশ থাকার কথা উল্লেখ করে ২১ অক্টোবর পল্লবী থানায় একটি মামলা দায়ের করা হয়।
এদিকে, ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের হাতে আটক এক দুর্বৃত্তের কাছে লুণ্ঠিত সয়াবিন তেলের চালানের কাগজ পাওয়া যায়। এর সূত্র ধরে পল্লবী থানায় দায়ের হওয়া মামলাটি তদন্তের জন্য পরে ডিবিতে হস্তান্তর করা হয়। ডিবি দুর্বৃত্ত চক্রের একাধিক সদস্যকে গ্রেফতারের দাবি করলেও লুণ্ঠিত মালামাল উদ্ধার করতে পারেনি। ব্যবসায়ী ফরিদ উদ্দিন আরও জানান, ঘটনার পর নিজস্ব মাধ্যমে খোঁজ-খবর নিয়ে জানতে পারেন লুণ্ঠিত মালামাল আশুলিয়ায় বিক্রি করা হয়েছে।
 পরে আশুলিয়া থানা পুলিশের সহায়তায় নরসিংহপুর এলাকার একটি গুদামে গিয়ে লুণ্ঠিত তেলের ড্রাম দেখতে পান। তবে পুলিশের আগমন টের পেয়ে গুদাম মালিক জনৈক জাহিদ হাসান ও তার সহযোগীরা পালিয়ে যায়। বিষয়টি ডিবির তদন্তকারী কর্মকর্তা মশিউরকে তাৎক্ষণিক মোবাইল ফোনে অবহিত করা হয়েছে।
ডিবির পরিদর্শক (পশ্চিম) শাহ মো. মশিউর রহমান জানান, লুণ্ঠিত সয়াবিন তেল উদ্ধারে চেষ্টা চলছে। এ ব্যাপারে বিভিন্ন স্থানে বেশ কয়েকটি অভিযান চালানো হয়েছে। তবে সফলতা আসেনি। আশা করছি খুব শীঘ্রই লুণ্ঠিত মালামাল উদ্ধার করা সম্ভব হবে।
 

সর্বশেষ খবর