মঙ্গলবার, ২৯ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

ভৈরবে স্কুলের খাবার খেয়ে একজনের মৃত্যু অসুস্থ অর্ধশত

কিশোরগঞ্জ প্রতিনিধি

কিশোরগঞ্জের ভৈরবের কালিকাপ্রসাদ উচ্চবিদ্যালয়ের ৫০ বছর পূর্তি উৎসবের খাবার খেয়ে আছিয়া বেগম নামে একজনের মৃত্যু হয়েছে। অসুস্থ হয়েছেন অন্তত অর্ধশত। তাদের মধ্যে ২৪ জনকে ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং অন্যদের বিভিন্ন প্রাইভেট হাসপাতাল ও ক্লিনিকে ভর্তি করা হয়েছে। মৃত আছিয়া কালিকাপ্রসাদ উত্তরপাড়া এলাকার আফতাব উদ্দিনের স্ত্রী। ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হওয়া ২৪ জনের মধ্যে গুরুতর অবস্থায় সাতজনকে ঢাকার মহাখালীর উদরাময় (কলেরা) হাসপাতালে পাঠানো হয়েছে। খাদ্যে বিষক্রিয়ার কারণে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. বুলবুল আহম্মেদ। তিনি আরও জানান, তার নেতৃত্বে ইতিমধ্যে তিন সদস্যের একটি মেডিকেল টিম গঠন করে রোগীদের সার্বক্ষণিক পর্যবেক্ষণসহ চিকিৎসা কার্যক্রম চলছে। এদিকে খবর পেয়ে ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন আক্তার ও ভৈরব থানার অফিসার ইনচার্জ (ওসি) বদরুল আলম তালুকদার সোমবার রাত ১০টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করে অসুস্থ রোগীদের খোঁজ-খবর নিয়েছেন।

অসুস্থ রোগী ও তাদের পরিবারের লোকজন জানায়, ২৬ ডিসেম্বর শনিবার স্থানীয় কালিকাপ্রসাদ উচ্চবিদ্যালয়ের ৫০ বছর পূর্তি ও কৃতী শিক্ষার্থী সংবর্ধনার আয়োজন করে আয়োজক কমিটি। দিনভর অনুষ্ঠান শেষে বিকালে আগত দর্শকদের মাঝে রান্না করা বিরানির প্যাকেট বিতরণ করা হয়। তারা ওই বিরানির প্যাকেট যার যার বাড়ি নিয়ে খাবার গ্রহণ করেন। খাবার গ্রহণের পর সন্ধ্যা থেকে তারা বমি, পেট ব্যথাসহ পাতলা পায়খানায় আক্রান্ত হন। তারা প্রথমে স্থানীয় পল্লী চিকিৎসকদের কাছে গিয়ে প্রাথমিক চিকিৎসা নেন। কিন্তু অবস্থার অবনতি হলে গতকাল তারা ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি হন।

এদিকে আছিয়া বেগম স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা শেষে সোমবার সন্ধ্যায় বাড়ি ফিরে গেলে রাতে তার অবস্থার অবনতি হয় এবং রাত ৮টার দিকে তিনি মারা যান।

সর্বশেষ খবর