বৃহস্পতিবার, ৩ মার্চ, ২০১৬ ০০:০০ টা
ময়মনসিংহ মেডিকেল

শনিবার ডাক্তাররাও ধর্মঘটে যেতে পারেন

ময়মনসিংহ প্রতিনিধি

রোগীদের জিম্মি করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ইন্টার্ন চিকিত্সকদের ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘটের দ্বিতীয় দিন ছিল গতকাল। এতে ভোগান্তিতে পড়েছেন রোগীরা। বন্ধ রয়েছে ওয়ার্ডে রুটিন টহল ও অস্ত্রোপচার কার্যক্রমও। তবে হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, ধর্মঘট সত্ত্বেও চিকিত্সা কার্যক্রম স্বাভাবিক রয়েছে। ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাছির উদ্দিন বলেন, আমাদের ৪৮০ জন মিড লেভেল ডাক্তার রয়েছেন। আর ইন্টার্ন চিকিত্সকের সংখ্যা ১২০ জন। ফলে আমাদের হাসপাতালের ব্যবস্থাপনার কোনো সমস্যা হচ্ছে না। ইন্টার্ন চিকিত্সকরা আগামী শনিবার পর্যন্ত সময় বেঁধে দিয়েছেন। তিনি বলেন, বিষয়টি সুরাহা না হলে হাসপাতালের সব চিকিত্সক কর্মবিরতিতে যাবেন। আমার জন্য এটা একটা চাপ। আমি ব্যথিত ডাক্তারদের ওপর এ ধরনের সন্ত্রাসী হামলায়। এদিকে হাসপাতালের মিড লেভেল চিকিত্সকরা জানান, ইন্টার্ন চিকিত্সকরা চিকিত্সা ব্যবস্থায় প্রতিনিয়ত আমাদের সহায়তা করেন। তারা কর্মবিরতিতে থাকায় আমাদের নানাভাবে সমস্যা পোহাতে হচ্ছে। কোনো কোনো ওয়ার্ডে  রোগীরা অন্তহীন দুর্ভোগ পোহাচ্ছেন। এ বিষয়টির দ্রুত সমাধান হওয়া প্রয়োজন।

ইন্টার্ন চিকিত্সক ও ছাত্রলীগ নেতা মেহেদী হাসান কবির বলেন, গ্রেফতার না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। পুলিশ সুপার আমাদের কাছ থেকে ৪৮ ঘণ্টার সময় নিয়েছেন জড়িতদের গ্রেফতার করার জন্য। এর মধ্যে গ্রেফতার করতে না পারলে আমাদের বিএমএর সাধারণ সম্পাদক মতিউর রহমান ভুইয়া হাসপাতালের সব চিকিত্সকের নিয়ে ধর্মঘটের ডাক দেবেন বলেও জানান তিনি।

রোগীদের সমস্যা হচ্ছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা যাদের সেবা দিই তারা যদি আমাদের মর্যাদা না বুঝে তাহলে আমাদের সেবা দেওয়া সম্ভব নয়।

গত মঙ্গলবার দুপুরে ১৩ নম্বর ওয়ার্ডের মেডিসিন বিভাগে কর্তব্যরত মাজহার নামে এক ইন্টার্ন চিকিত্সকের বিরুদ্ধে দায়িত্বে অবহেলার অভিযোগ আনেন এক রোগীর স্বজনরা। পরে ডা. মাজহারকে কিল-ঘুষি মারেন রোগীর স্বজনরা। এরই প্রতিবাদে বিকাল সোয়া ৪টার দিকে ইন্টার্ন চিকিত্সকরা হাসপাতালের জরুরি বিভাগে তালা ঝুলিয়ে দেন। এ সময় তারা বিক্ষোভ করে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। পরে তালা খুলে দিলেও দোষীদের গ্রেফতার না করা পর্যন্ত অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেন ইন্টার্ন চিকিত্সকরা।

সর্বশেষ খবর