মঙ্গলবার, ২২ মার্চ, ২০১৬ ০০:০০ টা

রাষ্ট্রধর্ম ইসলাম রক্ষায় হেফাজতের বিক্ষোভ শুক্রবার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

রাষ্ট্রধর্ম ইসলাম রক্ষার দাবিতে আগামী শুক্রবার সারা দেশে বিক্ষোভ সমাবেশ ও মিছিল কর্মসূচি পালন করবে হেফাজতে ইসলাম, বাংলাদেশ। সোমবার চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, ‘ধর্মীয় অনুভূতি এবং চেতনার প্রতি সম্মান প্রদর্শন করে রাষ্ট্রধর্মবিরোধী যে কোনো উদ্যোগ যেন খারিজ করে দেওয়া হয়। মুসলিম প্রধান একটি দেশে যে কোনোভাবে সংবিধান থেকে আল্লাহর ওপর আস্থা ও বিশ্বাস তুলে দেওয়ার কোনো উদ্যোগ মেনে নেওয়া যায় না। যারা জনগণের মতামত না নিয়ে সংবিধানে ‘সমাজতন্ত্র’ ও ‘ধর্মনিরপেক্ষতা’ স্থাপন করেছে তাদের মূলে নাস্তিকতা রয়েছে।

সংবাদ সম্মেলনে হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেন, যে মুসলমান নিরীহ সংখ্যালঘুদের ওপর জুলুম করবে সে জান্নাতের সুগন্ধি পাবে না। তাই ৯২ ভাগ মুসলিম নাগরিকের এদেশে রাষ্ট্রধর্ম ইসলাম থাকতে বাধা কোথায়? ইসলাম শান্তির ধর্ম। এ শান্তি শুধু মুসলিমের জন্য নয়, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান সবার জন্য। সরকারের প্রতি আবেদন জানাব, ইসলামবিদ্বেষীদের ফাঁদে পা দেবেন না। বিভিন্ন সময় এ ধরনের রিট করা হলেও আদালত খারিজ করে দিয়েছেন।

তিনি বলেন, আমরা কোনো বিশৃঙ্খলা চাই না। উদ্যোগ রাষ্ট্রধর্ম ইসলামের বিপক্ষে গেলে বিশৃঙ্খলা হতে পারে সেটা জানিয়ে দিতে চাই। জনগণের ভাষা বুঝতে অনুরোধ করছি।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন হেফাজতের সিনিয়র নায়েবে আমির আল্লামা শাহ মুহিব্বল্লাহ বাবুনগরী, যুগ্ম মহাসচিব মাওলানা মাঈনুদ্দিন রুহী, সহ-অর্থ সম্পাদক মাওলানা ইছহাক মেহেরী, আ ন ম আহমদ উল্লাহ, মুনির আহমদ প্রমুখ।

মাঈনুদ্দীন রুহী বলেন, ‘আমরা আদালতকে মানি। তবে আশা করি কেউ এমন কোনো সিদ্ধান্ত নেবেন না, যাতে তৌহিদী জনতা মাঠে নামে এবং দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি হয়।’

সর্বশেষ খবর