শিরোনাম
মঙ্গলবার, ৩ মে, ২০১৬ ০০:০০ টা

‘পদ্মাবতীর আখ্যান’

সাংস্কৃতিক প্রতিবেদক

‘পদ্মাবতীর আখ্যান’

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগ শিল্পকলা একাডেমিতে মঞ্চায়ন করেছে ‘পদ্মাবতীর আখ্যান’ নাটক। গতকাল সন্ধ্যায় জাতীয় নাট্যশালার স্টুডিও থিয়েটার হলে এটি মঞ্চায়ন করা হয়। নাটকটির রচনা, পরিকল্পনা ও নির্দেশনায় ছিলেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের প্রভাষক নুসরাত শারমিন তানিয়া। বিভিন্ন চরিত্রে অভিনয় করেন স্টাডিজ বিভাগের ২য় বর্ষ ২য় সেমিস্টারের (২০১৩-১৪ শিক্ষাবর্ষ) শিক্ষার্থীরা।

খেলাঘরের প্রতিষ্ঠাবার্ষিকী : সম্মাননা প্রদান, আলোচনা ও গীতি আলেখ্য পরিবেশনের মধ্য দিয়ে ৬৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে শিশু সংগঠন কেন্দ্রীয় খেলাঘর আসর। গতকাল বিকালে শিল্পকলা একাডেমির সংগীত ও নৃত্যকলা কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত হয় এই আয়োজন। এতে প্রধান অতিথি ছিলেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। আসরের সভাপতিমণ্ডলীর চেয়ারম্যান অধ্যাপক পান্না কায়সারের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সাংবাদিক আবেদ খান। অনুষ্ঠানের শুরুতেই মোমবাতি হাতে ‘আনন্দলোকে মঙ্গলালোকে বিরাজ সত্য সুন্দরও’ গানটি পরিবেশন করে খেলাঘরের শিশুরা। এরপর পরিবেশন করে গীতি আলেখ্য ‘এসো মুঠোয় ধরি গোটা পৃথিবীটা’।

প্রতিষ্ঠাবার্ষিকীর এই অনুষ্ঠানে ‘সাংবাদিক বজলুর রহমান ভাইয়া স্মৃতিপদক ২০১৬’ প্রদান করা হয়। এ বছর এ পদক পেয়েছেন নাট্যজন আলী যাকের, সাংবাদিক খন্দকার মুনীরুজ্জামান, গীতিকার-সুরকার-সংগীত পরিচালক সেলিম রেজা ও সংগঠক মাখন লাল দাস।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর