রবিবার, ২২ মে, ২০১৬ ০০:০০ টা

গণতন্ত্র না থাকায় পশুশক্তি মাথাচাড়া দিয়ে উঠেছে

--------------- মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশে গণতন্ত্রহীনতার কারণে ভয়ঙ্কর পশুশক্তি মাথাচাড়া দিয়ে উঠেছে। সরকার দেশ পরিচালনায় সন্ত্রাসের আশ্রয় নেওয়ায় মানবতাবিরোধী উগ্র জঙ্গিগোষ্ঠীর তত্পরতা বেড়েছে। সরকারের উচিত ছিল, এ ধরনের একটি অপশক্তির মোকাবিলায় দলমত নির্বিশেষে প্রতিরোধের আহ্বান জানানো। কিন্তু সরকারের মন্ত্রীরা সেটি না করে স্ববিরোধী বক্তব্য রাখছেন। সরকারের দায়িত্বহীন ও অস্পষ্ট ভূমিকায় এই অপশক্তি আরও উত্সাহিত হয়ে উঠেছে। গতকাল গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব কথা বলেন বিএনপি মহাসচিব। কুষ্টিয়া হোমিও চিকিৎসক মীর সানাউর রহমানকে হত্যা ও কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক সাইফুজ্জামানকে কুপিয়ে গুরুতর আহত করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান মির্জা ফখরুল।

বিএনপি মহাসচিব বলেন, ‘সারা দেশে জনপদের পর জনপদে এখন শুধু মরণযন্ত্রণার আর্তনাদ শোনা যায়। চারদিকে যেন ঘাতকদের আধিপত্য আর উল্লাসধ্বনি। ভোটারবিহীন সরকারকে জনগণের কাছে জবাবদিহি করতে হয় না। সেজন্য দেশব্যাপী লাশের মিছিল আর রক্তস্রোতে তাদের কোনো ভ্রুক্ষেপ নেই।

তিনি বলেন, দেশে বেশ কিছু দিন ধরে জঙ্গিগোষ্ঠী মরণখেলায় মেতেছে। কিন্তু এই গোষ্ঠী কারা, কোথায় এদের ঠিকানা, কীভাবে এরা প্রাণবিনাশের নেটওয়ার্ক গড়ে তুলেছে, সে সম্পর্কে কোনো হদিস নেই। প্রত্যেকটি হত্যাকাণ্ডে সরকার শুধু ‘ব্লেম গেম’-এ ব্যস্ত থেকেছে, উদোর পিণ্ডি বুধোর ঘাড়ে চাপানোর অপচেষ্টা চালিয়েছে। উগ্র জঙ্গিগোষ্ঠীর মতো এই ভোটারবিহীন সরকারও ভিন্নমত সহ্য করতে পারে না।

মির্জা আলমগীর অবিলম্বে সন্ত্রাসীদের হাতে নিহত মীর সানাউর রহমানকে হত্যাকারী এবং অধ্যাপক সাইফুজ্জামানকে গুরুতর আহতকারী সন্ত্রাসীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান। তিনি সানাউর রহমানের বিদেহি আত্মার মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন ও সাইফুজ্জামানের আশু সুস্থতা কামনা করেন।

পৃথক বিবৃতিতে কলামিস্ট শফিক রেহমানের স্বাস্থ্যের চরম অবনতিতে গভীর উদ্বেগ প্রকাশ করেন মির্জা ফখরুল। তিনি অবিলম্বে উন্নত চিকিত্সার জন্য শফিক রেহমানকে কারাগার থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করার জোর দাবি জানান। চিকিত্সার অভাবে শফিক রেহমানের অপ্রত্যাশিত কিছু ঘটলে সরকারকেই এর দায় নিতে হবে বলেও হুঁশিয়ারি দেন তিনি।

সর্বশেষ খবর