সোমবার, ৩০ মে, ২০১৬ ০০:০০ টা

পাঁচ দালাল গ্রেফতার, ৫ ফার্মেসি মালিকের জেল-জরিমানা

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর পঙ্গু হাসপাতাল এলাকায় গতকাল র‌্যাব অভিযান চালায়। এ সময় র‌্যাব-২ এর ভ্রাম্যমাণ আদালত আটক ৫ দালালকে কারাদণ্ড ও সরকারি  ওষুধ বিক্রির দায়ে পাঁচ ফার্মেসির মালিককে জেল-জরিমানা করেছে।

বিকাল ৩টা থেকে একটানা ৫টা পর্যন্ত র‌্যাব-২ শেরেবাংলা নগরের পঙ্গু হাসপাতালের সামনে অভিযান চালিয়ে রোগীদের সঙ্গে প্রতারণা করার দায়ে দালাল চক্রের ৪ সদস্যকে গ্রেফতার করে। আটকরা র‌্যাবকে জানায়, তারা পঙ্গু হাসপাতালের সামনে বিভিন্ন এলাকা থেকে আসা রোগীদের কম টাকায় চিকিৎসা করার প্রলোভন দেখিয়ে তাদের এজেন্টভুক্ত ক্লিনিকে নিয়ে যায়। দালাল চক্র ক্লিনিকের মালিকদের কাছ থেকে এ কাজের জন্য কমিশন পেয়ে থাকে। র‌্যাব জানায়, এক্ষেত্রে সাধারণ রোগীরা দুই ভাবে প্রতারিত হচ্ছে—এসব ক্লিনিকে নিম্নমানের চিকিৎসা ও অতিরিক্ত চিকিৎসার খরচ। এ ছাড়াও পঙ্গু হাসপাতালের পাশে অবৈধভাবে গড়ে ওঠা ফার্মেসিগুলোতে অভিযান চালিয়ে অবৈধভাবে সরকারি ওষুধ বিক্রয়, প্যাথেডিন জাতীয় ওষুধ লাইসেন্স ছাড়া বিক্রয়, স্যাম্পল ওষুধ বিক্রয়, ওষুধ রাখার জন্য নির্দিষ্ট তাপমাত্রার ফ্রিজ ব্যবহার না করা এবং কোয়ালিফাইড ফার্মাসিস্ট ব্যতীত ওষুধ বিক্রয় করার অপরাধে খাজা মেডিকেল সার্ভিসেস-১, খাজা মেডিকেল সার্ভিসেস-২, লাইফ ফার্মা-১, লাইফ ফার্মা-২ এবং ডে-নাইট ফার্মেসির মালিকদের আটক করা হয়। অভিযান পরিচালনা করেন র‌্যাব-২ এর অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান মুন্সী ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল উদ্দিন।

আদালত আসামিদের স্বীকারোক্তির ভিত্তিতে দালালচক্রের দুজনের প্রত্যেককে দুই মাসের কারাদণ্ড ও অপর দুজনের প্রত্যেককে ১৫ দিনের কারাদণ্ড এবং ফার্মেসির ৫ মালিককে মোট চার লাখ পাঁচ হাজার টাকা জরিমানা, অনাদায়ে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে।

সর্বশেষ খবর