Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শুক্রবার, ৩ জুন, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৩ জুন, ২০১৬ ০২:৫৩
র‌্যাবের অভিযান
মিলল বিদেশি বোতলে দেশি মদ
নিজস্ব প্রতিবেদক

বিদেশি বোতল, কিন্তু ভেতরে দেশি মদ। তিন বছর ধরে রাজধানীর কাপ্তান বাজারের একটি কারখানায় এভাবে বোতলজাত করে এসব মদ বিক্রি করা হতো গুলশান, বনানীসহ অভিজাত এলাকায় অবস্থিত হোটেল ও বারগুলোতে।

এ তথ্যের ভিত্তিতে গত বুধবার রাতে বিসিসি রোডের ১১০ নম্বর বাসায় তৃতীয় তলায় ভেজাল মদ তৈরির কারখানায় র‌্যাব অভিযান চালায়। এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‌্যাব সদর দফতরে নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম। পরে তিনি জানান, কারখানা থেকে বিপুল পরিমাণ অ্যালকোহল, মদের বোতল, প্যাকেট ও বিভিন্ন ব্রান্ডের বিদেশি মদের লেবেল জব্দ করা হয়। এর সঙ্গে জড়িত থাকার অভিযোগে কারখানার মালিক রাসেল গাজীকে দুই বছরের কারাদণ্ড এবং ভবনটির মালিক শাহ আলমকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সারওয়ার আলম বলেন, কারখানায় হোমিওপ্যাথির তরল অ্যালকোহল দিয়ে ভেজাল মদ তৈরি করা হতো। মদ  তৈরির বোতলগুলো বিদেশি। এগুলো বিভিন্ন বার থেকে একটি সংঘবদ্ধ চক্র সংগ্রহ করত। বিভিন্ন বিদেশি ব্র্যান্ডের ভদকা, স্কচ, হুইস্কির মোড়ক ঢাকার ছাপাখানায় তৈরি করে মদের বোতলে যুক্ত করা হতো। পরে ভেজাল এসব মদ পাইকারি মূল্যে ৩৫০-৪৫০ টাকায় বিক্রি করা হতো। এসব মদ আবার বারগুলোতে ৪০০০-৫০০০ টাকায় বিক্রি করা হয়। বারগুলো থেকে আবার খালি বোতল সংগ্রহ করে ফের ভেজাল মদ ভরা হতো।

up-arrow