Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১ অক্টোবর, ২০১৬

প্রকাশ : সোমবার, ৬ জুন, ২০১৬ ০০:০০ টা আপডেট : ৬ জুন, ২০১৬ ০০:১৭
আওয়ামী লীগ আমলে কৃষকদের সার-বীজের জন্য গুলি খেতে হয় না : আমু
ঝালকাঠি প্রতিনিধি

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি বলেছেন, আওয়ামী লীগ সরকারের আমলে কৃষকদের সার ও বীজের জন্য গুলি খেতে হয় না। এ সরকারের আমলে কৃষকদের দ্বারে দ্বারে গিয়ে সার, বীজ ও কৃষি উপকরণ বিতরণ করা হয়। কৃষিবান্ধব সরকার কৃষিতে ভর্তুকি দিচ্ছে। দেশ খাদ্যে সয়ংসম্পূর্ণ হয়েছে। শিল্পমন্ত্রী গতকাল দুপুরে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে পাওয়ার টিলার বিতরণকালে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। শিল্পমন্ত্রী আমির হোসেন আমু আরও বলেন, শেখ হাসিনা সরকার যে কয়বার ক্ষমতায় আসছে সে কয়বার আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছি। যে কয়বার ক্ষমতায় ছিলেন না সে কয়বার আমরা খাদ্য ঘাটতিতে পরিণত হচ্ছিলাম। শেখ হাসিনা সরকার কৃষকদের প্রতি সুদৃষ্টি দেন বলেই এটা সম্ভব।

আমরা লোডশেডিংয়ে কষ্ট সহ্য করে কৃষকদের সময়মতো বিদ্যুৎ দিয়ে চাষাবাদের সুযোগ করে দিই।

সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সুলতান হোসেন খানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. মিজানুল হক চৌধুরী, জেলা পরিষদ প্রশাসক সরদার মো. আলম, পুলিশ সুপার সুভাষ চন্দ্র সাহা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মকবুল হোসেন, পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোবারক হোসেন মল্লিক, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান লিয়াকত আলী খান। পরে মন্ত্রী আমু উপজেলা চত্বরে কৃষকদের মাঝে পাওয়ার টিলার বিতরণ করেন।

এর আগে মন্ত্রী আমির হোসেন আমু বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ টুর্নামেন্টের জেলা পর্যায়ের ফাইনাল খেলায় চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের খেলোয়াড়দের হাতে ট্রফি ও পুরস্কার তুলে দেন।




এই পাতার আরো খবর
up-arrow