Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : সোমবার, ৬ জুন, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৬ জুন, ২০১৬ ০০:২০
উন্নয়নে বাংলাদেশ পৃথিবীতে ‘রোল মডেল’
——— এনবিআর চেয়ারম্যান
নিজস্ব প্রতিবেদক

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান নজিবুর রহমান বলেছেন, উন্নয়নে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। উন্নয়নের কারণে সারা পৃথিবীতে বাংলাদেশ আজ ‘রোল মডেল’ হিসেবে স্বীকৃতি পেয়েছে। এই উন্নয়নের অক্সিজেন হলো রাজস্ব। রাজস্ব সংগ্রহে এনবিআরের ওপর মানুষের প্রত্যাশা দিন দিন বাড়ছে। গতকাল রাজধানীর সেগুনবাগিচার রাজস্ব ভবনে ‘বিসিএস কর ক্যাডারের ৩৩তম ব্যাচের কর্মকর্তাদের উদ্যোগে আয়োজিত ‘৩৪তম ব্যাচের নবীণ কর্মকর্তাদের বরণ ও সংবর্ধনা’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 তিনি উল্লেখ করেন, রাজস্ব লক্ষ্যমাত্রা অর্জন এবং মানুষের প্রত্যাশা পূরণে এনবিআর সমাজের সর্বস্তরের মানুষের সহযোগিতা নিয়ে কাজ করছে। ফলে দেশের অভ্যন্তরীণ রাজস্বের প্রায় ৮৫ শতাংশ এনবিআর সংগ্রহ করে। সদ্য যোগদান করা কর্মকর্তাদের উদ্দেশে তিনি আরও বলেন, এনবিআরকে একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় আধুনিক, স্বচ্ছ ও গতিশীল হতে হবে। সুশাসন ও উন্নততর ব্যবস্থাপনা নীতি অনুসরণ করে কর্মক্ষেত্রে সুশৃঙ্খলা বজায় রাখতে হবে।

এ ক্ষেত্রে পেশাগত প্রশিক্ষণের কোনো বিকল্প নেই। নবীন কর্মকর্তাদের প্রশিক্ষণলব্ধ জ্ঞান, মেধা, প্রজ্ঞা, কর্মকৌশল এবং দক্ষতাকে কাজে লাগিয়ে রাজস্ব লক্ষ্যমাত্রা অর্জনের মাধ্যমে দেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যেতে হবে।

এই পাতার আরো খবর
up-arrow