Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : মঙ্গলবার, ৭ জুন, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৭ জুন, ২০১৬ ০২:১০
সাতরাস্তা-মগবাজার ফ্লাইওভার
বাস চলাচল নিষিদ্ধ বাড়ছে দুর্ভোগ
নিজস্ব প্রতিবেদক

রাজধানীর সাতরাস্তা-মগবাজার ফ্লাইওভারের একাংশে বাস চলাচলে গত এক সপ্তাহ ধরে ডিএমপি ট্রাফিক বিভাগের নিষেধাজ্ঞা বলবৎ রয়েছে। এতে যাত্রীদের যানজটে ঘণ্টার পর ঘণ্টা দুর্ভোগ পোহাতে হচ্ছে।

ডিএমপির ট্রাফিক বিভাগ কর্তৃপক্ষ জানিয়েছেন, মূলত এই রুটে কোনো বাসেরই রুট পারমিট না থাকায় বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। অভিযোগ জানা গেছে, এ নিষেধাজ্ঞার ফলে ওই পথে চলাচলকারী যাত্রীরা চরম ভোগান্তিতে পড়ছেন। এ বিষয়ে বাংলাদেশ প্রতিদিন কার্যালয়ে এসে এবং ফোন করে অনেক ভুক্তভোগী অভিযোগ করেছেন। তাদের অভিযোগ, এই পথে যাত্রীবাহী বাস আটকে দেওয়ার কারণেই তৈরি হচ্ছে তীব্র যানজট।

এ ব্যাপারে ট্রাফিক বিভাগের সিনিয়র সহকারী কমিশনার আবু ইউসুফ গতকাল বলেন, মূলত এই পথে কোনো ধরনের বাস চলাচলের জন্য রুট পারমিট নেই। এ জন্য এ পথে বাস চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। কিন্তু বাস ছাড়া অন্য যানবাহন চলাচলে কোনো নিষেধাজ্ঞা নেই।

সরেজমিনে দেখা গেছে, রমনা থানার সামনে থেকে ডিএমপি সদর দফতর হয়ে প্রধান বিচারপতির বাসভবনের সামনের সড়কে বাস চলাচল নিষিদ্ধ করা হয়েছে। এ অবস্থায় রমনা থানার সামনে ফ্লাইওভার থেকে নামার স্থানে কোনো ইউটার্ন না থাকায় মগবাজারের দিকে বাসগুলো ফিরতে পারছে না। ওই সড়কমুখী বাস আটকাতে পুলিশ সাতরাস্তা থেকে কোনো বাসকেই ফ্লাইওভারে উঠতে দিচ্ছে না।

এই পাতার আরো খবর
up-arrow