Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৬

প্রকাশ : বৃহস্পতিবার, ৯ জুন, ২০১৬ ০০:০০ টা আপডেট : ৯ জুন, ২০১৬ ০১:৩৮
পাল্টাপাল্টি আটক
নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীর চারঘাট সীমান্ত থেকে মাছ ধরা দুটি ইঞ্জিনচালিত নৌকাসহ ৯ জেলেকে বিএসএফ সদস্যরা ধরে নিয়ে যাওয়ার জের ধরে বাংলাদেশি সীমানায় অনুপ্রবেশের অভিযোগে ভারতীয় ১১ জেলেকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

গতকাল সকাল সাড়ে ১০ টার দিকে পদ্মা নদীতে এ ঘটনা ঘটে। বিজিবি সূত্র জানায়, চারঘাট পৌরসভার মিয়াপুর গ্রামের দুদু মিয়া, মান্না, ফারুক, মিজান, মিটুল, শহিদুল, টুটুল, লিটন ও মাসুদসহ বেশ কয়েকজন জেলে প্রতিদিনের মতো গতকাল সকালে পদ্মা নদীতে মাছ ধরতে যায়। দুটি ইঞ্জিনচালিত নৌকা যোগে মাছ ধরার এক পর্যায়ে ভুলক্রমে তারা ভারতীয় সীমানায় ঢুকে পড়ে। এ সময় বিএসএফ সদস্যরা ধাওয়া করে দুটি নৌকাসহ বাংলাদেশি ৯ জেলেকে আটক করে। এ সংবাদ পেয়ে বিজিবির সদস্যরা বাংলাদেশি সীমানায় অনুপ্রবেশকারী ভারতীয় ১১ জেলেকে আটক করেছে।

চারঘাট বিজিবির কোম্পানি কমান্ডার মোহাম্মদ আলী বলেন, বিএসএফ সদস্যরা বাংলাদেশি ৯ জেলেকে দুটি মাছ ধরার নৌকাসহ ধরে নিয়ে গেছে। বিএসএফ সদস্যদের দাবি বাংলাদেশি জেলেরা ভারতীয় সীমানায় অনুপ্রবেশ করেছে। কিন্তু ভারতীয় জেলেরাও কোনো বাধা ছাড়াই বাংলাদেশি সীমানায় অনুপ্রবেশ করে মাছ শিকার করছিল। পরে বাংলাদেশি সীমানায় প্রবেশ করে মাছ শিকারের অভিযোগে ভারতীয় ১১ জেলেকে আটক করা হয়েছে। এ বিষয়ে বিএসএফ সদস্যদের সঙ্গে পতাকা বৈঠকের চেষ্টা চলছে। রাজশাহী বিজিবির পরিচালক লেফটেন্যান্ট কর্নেল শাহজাহান সিরাজ জানান, বিএসএফ সদস্যরা আটক বাংলাদেশি জেলেদের ছেড়ে দিলে বিজিবির হাতে আটক ভারতীয় জেলেদেরও ছেড়ে দেওয়া হবে।




up-arrow