Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শুক্রবার, ১০ জুন, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১০ জুন, ২০১৬ ০১:৫৮
সচিবদের সঙ্গে পরিকল্পনামন্ত্রীর বৈঠক
নিজস্ব প্রতিবেদক

বার্ষিক উন্নয়ন কর্মসূচির (এডিপি) বাস্তবায়ন গতি বাড়াতে সচিবদের সঙ্গে বৈঠক করেছেন পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। গতকাল রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে পরিকল্পনামন্ত্রী চলতি অর্থবছরের এডিপি বাস্তবায়নের সর্বশেষ পরিস্থিতি সম্পর্কে স্ব-স্ব মন্ত্রণালয় ও বিভাগগুলোর সচিব, সিনিয়র সচিবদের কাছে জানতে চান। সচিবরা নিজ-নিজ মন্ত্রণালয় এবং বিভাগের এডিপি বাস্তবায়নের সর্বশেষ অগ্রগতি বিস্তারিত তুলে ধরেন। পরিকল্পনামন্ত্রী বলেন, আমাদের প্রবৃদ্ধি সাত শতাংশ অতিক্রম করে চলছে। অর্থনৈতিক ক্ষেত্রে আমাদের অভাবনীয় অগ্রগতিকে আগামীতে আরও এগিয়ে নিতে এডিপির সুষ্ঠু বাস্তবায়ন অপরিহার্য। তিনি প্রকল্প বাস্তবায়নে দক্ষ টিম গড়ে তোলার ওপর গুরুত্বারোপ করে বলেন, এ ক্ষেত্রে দক্ষ জনবল পাওয়া না গেলে প্রয়োজনে আউটসোর্সিংয়ের সহায়তা নেওয়া হবে।

বৈঠকে অর্থ ও পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, পরিকল্পনা সচিব তারিক-উল-ইসলাম, আইএমইডি সচিব ফরিদ উদ্দিন আহমদ, পরিকল্পনা কমিশনের সদস্য অধ্যাপক শামসুল আলম, খোরশেদ আলম চৌধুরী, এ এন এম শামসুদ্দিন আজাদ চৌধুরী, আবদুল মান্নান, জুয়নো আজিজ এবং পরিসংখ্যান বিভাগের সচিব কে এম মোজাম্মেল হক অংশ নেন।

up-arrow