Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : রবিবার, ১২ জুন, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১২ জুন, ২০১৬ ০১:৪৮
হকার-ব্যবসায়ী সমঝোতা
খুলেছে ঢাকা ট্রেড সেন্টার
নিজস্ব প্রতিবেদক

হকার ও ব্যবসায়ীদের মধ্যে সমঝোতা হওয়ায় খুলে দেওয়া হয়েছে ঢাকা ট্রেড সেন্টার। ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হকারদের ক্ষতিপূরণ দিতে রাজি হওয়ায় এ সমঝোতা হয়েছে।

সংঘর্ষের জের ধরে বন্ধ ছিল ঢাকা ট্রেড সেন্টার। গত শুক্রবার রাতে সমঝোতার পর গতকাল ব্যবসায়ী ও হকাররা শান্তিপূর্ণভাবে ব্যবসা পরিচালনা করেছেন। পুলিশের মতিঝিল বিভাগের এডিসি মোহাম্মদ তারেক বিন রশিদ বলেন, শুক্রবার রাতে ব্যবসায়ীদের সঙ্গে হকারদের সমঝোতা হয়। গতকাল উভয় পক্ষই দোকানপাট খুলেছে। তারা শান্তিপূর্ণভাবে ব্যবসা পরিচালনা করেছেন। তবে যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ কঠোর অবস্থানে ছিল।

উল্লেখ্য, ঢাকা ট্রেড সেন্টারের বারান্দা ও ফুটপাথের সামনে দোকান বসানো নিয়ে শুক্রবার দুই ঘণ্টাব্যাপী সংঘর্ষ হয়। এতে আহত হয় পুলিশের মতিঝিল বিভাগের ডিসিসহ অর্ধশত ব্যক্তি। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশকে টিয়ার শেল ও রাবার বুলেট নিক্ষেপ করতে হয়। ব্যবহার করা হয় জলকামান ও রায়টকার। সংঘর্ষ চলাকালে ঢাকা ট্রেড সেন্টার ও এর আশপাশের এলাকা থেকে দুই শতাধিক হকার-ব্যবসায়ী ও দোকান শ্রমিককে আটক করে পুলিশ। এর আগে বৃহস্পতিবারও একই কারণে হকার ও ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষ হয়েছিল।

এই পাতার আরো খবর
up-arrow