Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : মঙ্গলবার, ১৪ জুন, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৪ জুন, ২০১৬ ০১:৩০
দুই হাজারের বেশি নেতা কর্মী গ্রেফতার : বিএনপি
নিজস্ব প্রতিবেদক

পুলিশের বিশেষ অভিযানে এখন পর্যন্ত বিএনপির দুই হাজারের বেশি নেতা-কর্মীকে গ্রেফতার করা হয়েছে বলে দাবি করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। গতকাল দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন।

রিজভী আহমেদ বলেন, সরকার নিজেদের ‘অবৈধ সত্তা’ লুকানোর জন্য সারা দেশে ধরপাকড় শুরু করেছে। সরকার এখন পর্যন্ত কোনো জঙ্গিকে চিহ্নিত করতে পারেনি। অথচ রমজান মাসে সারা দেশে অনেক সাধারণ মানুষকে  গ্রেফতার করছে।

তিনি বলেন, সন্ত্রাস ও জঙ্গি দমনের নামে সাধারণ মানুষকে  গ্রেফতার করা হচ্ছে। জঙ্গিদের আটক ও জঙ্গিবাদের আস্তানা ধ্বংস করার পরিবর্তে সরকার সাধারণ মানুষকে পুলিশি নির্যাতনের দিকে ঠেলে দিয়েছে। আসলে ধারাবাহিক হত্যাকাণ্ড বন্ধ করতে নয়, চলমান অভিযান গণতন্ত্রকামী বিরোধী দলের নেতা-কর্মীদের দমন করার অভিযান।

চলমান জঙ্গিবিরোধী অভিযানের বিষয়ে রিজভী আহমেদ আরও বলেন, সারা দেশে এখন পর্যন্ত প্রায় সাত হাজারেরও বেশি মানুষকে গ্রেফতার করা হয়েছে। অথচ মূল জঙ্গিদের চিহ্নিত করতে পারেনি সরকার। মাত্র ৮৫ জনকে জঙ্গি সন্দেহে আটক করা হয়েছে বলে পুলিশ সদর দফতর থেকে জানানো হয়েছে। যদি তা-ই হয় তাহলে এই পবিত্র রমজান মাসে হাজার হাজার মানুষকে গ্রেফতার করে কেন পুলিশি নির্যাতন করা হচ্ছে— এমন প্রশ্ন করেন তিনি। সরকার এখন কোনো আইনকেই পরোয়া করে না উল্লেখ করে রিজভী বলেন, ‘আদালতের দেওয়া নির্দেশনা অমান্য করে সরকার বিনা পরোয়ানায় মানুষকে গ্রেফতার করে ধৃষ্টতা দেখাচ্ছে। ’ সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক বিলকিস ইসলাম শিরিন প্রমুখ উপস্থিত ছিলেন।

এই পাতার আরো খবর
up-arrow