Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০১৬

প্রকাশ : বুধবার, ১৫ জুন, ২০১৬ ০০:০০ টা আপডেট : ১৪ জুন, ২০১৬ ২৩:২১
এবারের টার্গেট মিস রাজধানীতে এবিটির দুই সদস্য গ্রেফতার
নিজস্ব প্রতিবেদক
এবারের টার্গেট মিস রাজধানীতে এবিটির দুই সদস্য গ্রেফতার
কামরাঙ্গীরচর এলাকা থেকে আনসারুল্লাহ বাংলা টিমের দুই সদস্যকে গ্রেফতার করে পুলিশ —বাংলাদেশ প্রতিদিন

রাজধানীর কামরাঙ্গীরচর এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) দুই সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গ্রেফতার ব্যক্তিরা হলেন সৈয়দ মোহাম্মদ মোজাহিদুল ইসলাম ও আরিফুল ইসলাম সোলায়মান ওরফে আরাফাত। এ সময় তাদের কাছ থেকে লোহার তৈরি দুটি চাপাতি, এবিটির দুটি জিহাদি বই উদ্ধার করে পুলিশ। পুলিশ বলছে, গ্রেফতারের কারণে এবিটির এবারের টার্গেটটি মিস হয়েছে। সোমবার দিবাগত মধ্যরাতে গ্রেফতারের পর গতকালই তাদের আদালতের নির্দেশে দুই দিনের রিমান্ডে আনেন মামলার তদন্ত কর্মকর্তা।

নবগঠিত কাউন্টার টেররিজম ইউনিটের (সিটি) প্রধান এবং ডিএমপির অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম বলেন, গ্রেফতার দুই ব্যক্তি এবিটির এক শীর্ষ নেতার নির্দেশেই সেখানে গিয়েছিলেন বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন। এই দুজন মূলত এবিটির অর্থ সংগ্রহ ও দাওয়াতি কার্যক্রমের সঙ্গে জড়িত। তবে তারা সরাসরি কোনো হত্যাকাণ্ডে জড়িত কি না রিমান্ডে জিজ্ঞাসাবাদে তা জানা যাবে।

মনিরুল জানান, গ্রেফতার ব্যক্তিরা চট্টগ্রাম অঞ্চলের এবিটির দায়িত্বশীল পর্যায়ের নেতা। ইতিমধ্যে তারা এবিটির কার্যক্রম সম্বন্ধে কিছু গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে। মোজাহিদুল চুয়েট (চট্টগ্রাম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়) থেকে যন্ত্রকৌশলে পাস করেছেন এবং আরিফুল ইসলামী বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম থেকে পাস করেছেন। ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে সিটিপ্রধান বলেন, এবিটির প্রতি সহানুভূতিশীল এবং এ দলের কার্যক্রম পছন্দ করেন এমন লোকেরাই মূলত অর্থের জোগান দিচ্ছেন। আমরা এ রকম কিছু ব্যক্তির নাম পেয়েছি। সেগুলো আমরা যাচাই-বাছাই করে দেখছি। এর সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগ সত্যি হলে তাদের আইনের আওতায় আনা হবে।




up-arrow