Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৬

প্রকাশ : রবিবার, ১৯ জুন, ২০১৬ ০০:০০ টা আপডেট : ১৯ জুন, ২০১৬ ০২:১২
জাসদ বিতর্কে খালেদার খুশির কিছু নেই
—হাসানুল হক ইনু
নিজস্ব প্রতিবেদক

জাতীয় সমাজতান্ত্রিক দল সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, জাসদ-আওয়ামী লীগের বিতর্কে খালেদা জিয়ার খুশি হওয়ার কিছু নেই। নাক গলিয়েও লাভ নেই। গুপ্তহত্যা, উগ্রবাদ, জঙ্গিবাদ মোকাবিলার প্রশ্নে জাসদ-আওয়ামী লীগসহ ১৪ দল ঐক্যবদ্ধ।

গতকাল কেন্দ্রীয় কার্যালয়ে জাসদের (ইনু) কেন্দ্রীয় কার্যকরী কমিটির সম্মেলনের প্রথম সাধারণ সভার সূচনা বক্তব্যে হাসানুল হক ইনু এ কথা বলেন। তিনি বলেন, খালেদা জিয়া জাসদের বিরুদ্ধে বিষোদ?গার করার যতই চেষ্টা করুক না কেন, তার ও বিএনপি-জামায়াতের অপকর্ম-অপরাধ কোনোভাবেই আড়াল হবে না। জঙ্গিমুক্ত, রাজাকার-যুদ্ধাপরাধীমুক্ত বাংলাদেশ গড়তে জাসদসহ মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তি বলিষ্ঠ ঐক্য বহাল থাকবে। খালেদা জিয়ার হত্যা, খুন, দুর্নীতিসহ সব অপকর্মের ব্যাপারে জাসদ-আওয়ামী লীগ ও ১৪ দল একচুলও ছাড় দেবে না। সবকিছুরই বিচার হবে। জাসদ সুশাসন ও বৈষম্যমুক্ত সমৃদ্ধ বাংলাদেশ গড়ার জন্য সংগ্রাম অব্যাহত রাখবে।

সভায় দলের সাধারণ সম্পাদক সংসদ সদস্য শিরীন আখতার দেশের সর্বশেষ রাজনৈতিক পরিস্থিতির আলোকে দলের রাজনৈতিক-সাংগঠনিক করণীয় বিষয়ে খসড়া প্রস্তাব উত্থাপন করেন। এ প্রতিবেদনে উগ্রবাদ-জঙ্গিবাদ মোকাবিলায় ঐক্যবদ্ধ সংগ্রামের পাশাপাশি দুর্নীতি-বৈষম্যের বিষয়ে দলীয় ভূমিকা আরও জোরদার করা, জেলা-উপজেলাসহ তৃণমূলে দলের সাংগঠনিক কর্মকাণ্ড জোরদার করার পরিকল্পনা তুলে ধরা হয়। সভায় আরও বক্তব্য দেন জাসদের কার্যকরী সভাপতি রবিউল আলম, সহসভাপতি ইকবাল হোসেন খান, আবদুল হাই তালুকদার, হাবিবুর রহমান শওকত, শাহ জিকরুল আহমেদ, শফি উদ্দিন মোল্লা, শহীদুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক লোকমান আহমেদ, আনোয়ারুল ইসলাম, নাদের চৌধুরী প্রমুখ।




এই পাতার আরো খবর
up-arrow