Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০১৬

প্রকাশ : সোমবার, ২০ জুন, ২০১৬ ০০:০০ টা আপডেট : ২০ জুন, ২০১৬ ০২:২১
গ্রামেও শিক্ষার সুযোগ ও মান বাড়াতে কাজ করছে সরকার : শিক্ষামন্ত্রী
নিজস্ব প্রতিবেদক

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, সরকারি শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর পাশাপাশি সারা দেশে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার পরিবেশ উন্নয়নে ব্যাপক কর্মসূচি বাস্তবায়ন করছে সরকার। শহরের পাশাপাশি গ্রামেও শিক্ষার সুযোগ ও গুণগত মান বাড়াতে কাজ করছে সরকার। গতকাল সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে দেশের ৩১০টি মডেল বিদ্যালয়কে আইসিটি ল্যাব ও মাল্টিমিডিয়া ক্লাসরুম সরঞ্জাম প্রদান অনুষ্ঠানে বক্তব্য প্রদানকালে এসব কথা বলেন তিনি। অনুষ্ঠানে এসব স্কুলকে ৩ হাজার ৫২০টি কম্পিউটার, ২ হাজার ১৭০টি ল্যাপটপ, ২ হাজার ১৭০টি প্রজেক্টর, ১৬০টি ফটোকপি মেশিন ও আসবাবপত্র প্রদান করা হয়।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ফাহিমা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে শিক্ষা সচিব মো. সোহরাব হোসাইনসহ অন্যরা বক্তব্য দেন।

শিক্ষামন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার গত সাত বছরে সারা দেশে ৬ হাজার ২৩৫টি স্কুল, কলেজ, মাদ্রাসায় নতুন ভবন নির্মাণ ও ভবন সংস্কারের কাজ করেছে। বর্তমানে আরও ৩ হাজার ২৪০টি শিক্ষাপ্রতিষ্ঠানে এ ধরনের নির্মাণ কাজ চলমান রয়েছে। শিক্ষাদান পদ্ধতি আকর্ষণীয় করতে সারা  দেশে ২৪ হাজার শিক্ষাপ্রতিষ্ঠানে মাল্টিমিডিয়া ক্লাসরুম গড়ে তোলা হয়েছে।




এই পাতার আরো খবর
up-arrow