Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : বৃহস্পতিবার, ২৩ জুন, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২৩ জুন, ২০১৬ ০২:২৯
রিজার্ভ চুরিতে অভিযুক্তদের ব্যবস্থা নেওয়া হবে : মুহিত
নিজস্ব প্রতিবেদক

রিজার্ভ চুরির ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে মন্তব্য করে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, এ ব্যবস্থা বাংলাদেশ ব্যাংকে অস্থিরতার সৃষ্টি করবে না। গতকাল বিকালে সচিবালয়ে রাশিয়ান প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন। প্রসঙ্গক্রমে তিনি আরও বলেন, ‘বাংলাদেশ ব্যাংক পরিচালিত হচ্ছে চুক্তিভিত্তিক নিয়োগপ্রাপ্ত ২০০ কর্মকর্তার দ্বারা। চুক্তির মেয়াদ শেষ হয়ে যাওয়ার পর তাদের সবাইকে চলে যেতে হবে। কারও চুক্তির মেয়াদ নবায়ন করা হবে না। তারা সবাই বহিরাগত পরামর্শক।’

রাশিয়ান প্রতিনিধিদের সঙ্গে বৈঠক : এর আগে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সঙ্গে বৈঠক করে রাশিয়ান প্রতিনিধি দল। তারা রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের সময়সূচিসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। বৈঠক শেষে অর্থমন্ত্রী জানান, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের প্রস্তুতিমূলক কাজ এ বছর শেষ হওয়ার কথা থাকলেও তা বাড়িয়ে ২০১৭ সাল পর্যন্ত করা হয়েছে। এ ছাড়া এ প্রকল্পের মূল কাজ ২০১৮ সালে শুরু হয়ে শেষ হবে ২০২৪ সালে। অর্থমন্ত্রী জানান, বিদ্যুৎ কেন্দ্র নির্মাণে অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করায় এর দাম বেশি হবে। আর এ পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের মেয়াদকাল হবে ৯০ বছর।

অর্থমন্ত্রীর সঙ্গে বৈঠকে ছিলেন রাশিয়ান ফেডারেশনের স্টেট কো-অপারেশন রোসাটম ডেপুটি ডাইরেক্টর জেনারেল নিকোলাই নিকোলায়েভিচ, বাংলাদেশে নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত আলেকজান্ডার এ নিকোলায়েভসহ দেশটির আট সদস্যের প্রতিনিধি দল।

এই পাতার আরো খবর
up-arrow