Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০১৭
প্রকাশ : শুক্রবার, ২৪ জুন, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২৪ জুন, ২০১৬ ০৩:০০
সাবেক সচিব রণজিৎ বিশ্বাস আর নেই
নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামের কৃতী সন্তান সাবেক সচিব ও পাঠকপ্রিয় রম্য লেখক রণজিৎ বিশ্বাস (৬২) আর নেই। হৃদরোগে আক্রান্ত হয়ে গতকাল বিকালে তিনি মৃত্যুবরণ করেন। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। রণজিৎ বিশ্বাস সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব ছিলেন। সরকারি আমলা হিসেবে খ্যাতিমান রণজিৎ বিশ্বাস লেখক হিসেবেও পাঠকনন্দিত ছিলেন। বিভিন্ন গণমাধ্যমে তিনি নিয়মিত কলাম লিখতেন। তার বেশ কয়েকটি বইও প্রকাশিত হয়েছে। প্রগতিশীল সাংস্কৃতিক কর্মকাণ্ডেও তার উজ্জ্বল উপস্থিতি ছিল। রণজিৎ বিশ্বাসের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

চট্টগ্রাম জেলা প্রশাসন সূত্রে জানাযায়, পারিবারিক এক অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্যে তিনি বুধবার রাতে চট্টগ্রামে এসেছিলেন। তিনি চট্টগ্রাম সার্কিট হাউজের ভিআইপি কক্ষ ‘বকুল’ এ উঠেছিলেন।

বিকেল সাড়ে ৫টায় এনডিসি তাকে ডাকতে যান। এসময় ভেতর থেকে কোন সাড়াশব্দ না পেয়ে সার্কিট হাউসের কর্মচারিরা দরজা ভেঙ্গে ভেতরে ঢুকে বিছানায় শোয়া অবস্থায় রণজিৎ বিশ্বাসের প্রায় নিথর দেহ দেখতে পান। পরে দ্রুত রণজিৎ বিশ্বাসকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক হৃদরোগে আক্রান্ত হয়ে তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে। রণজিৎ বিশ্বাসের মৃত্যুতে চট্টগ্রামে শোকের ছায়া নেমে এসেছে।

এই পাতার আরো খবর
up-arrow