Bangladesh Pratidin

প্রকাশ : মঙ্গলবার, ২৮ জুন, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২৮ জুন, ২০১৬ ০৩:৩০
সাংবাদিক মারধর
জাবিতে তিন ছাত্রলীগ নেতা-কর্মী বহিষ্কার
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

সাংবাদিক মারধরের ঘটনায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ছাত্রলীগের তিন নেতা-কর্মীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। গতকাল অনুষ্ঠিত জাবি সিন্ডিকেটের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। এ ছাড়া অপর এক শিক্ষার্থীকে মারধরের ঘটনায় আরও দুই ছাত্রলীগ কর্মীকে বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কৃতরা হলো— জাবি শাখা ছাত্রলীগের ধর্ম সম্পাদক মহিতোষ রায় টিটো (ইতিহাস, ৪০তম আবর্তন) ইকরাম আহমেদ নাহিদ (পরিসংখ্যান, ৪৩তম আবর্তন) ও জি এম ইকরাম উদ্দিন সাফি অমি (মার্কেটিং, ৪০তম আবর্তন)। বহিষ্কৃতরা বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ হোসেন হলের আবাসিক শিক্ষার্থী।

 এ ঘটনায় অধিকতর তদন্তের জন্য অধ্যাপক ড. সৈয়দ হাফিজুর রহমানকে প্রধান করে ৫ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে ১৫ কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

উল্লেখ্য, গত ৮ জুন রাতে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এক তরুণীর অপহরণকারীকে ধরিয়ে দিতে গেলে সাংবাদিক শফিকুল ইসলামকে মারধার করে ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় মহিতোষ রায় টিটো নামে এক নেতাকে জাবি শাখা ছাত্রলীগ থেকে সাময়িক বহিষ্কার করা হয়।

এ ছাড়া নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের ৪১তম আবর্তনের শিক্ষার্থী আবু রায়হানকে মারধরের ঘটনায় ছাত্রলীগ কর্মী শরীফ হোসেন লস্কর (নৃবিজ্ঞান, ৪২তম আবর্তন) ও রিয়াজুল ইসলামকে (বাংলা, ৪৪তম আবর্তন) সাময়িক বহিষ্কার করা হয়েছে।

এই পাতার আরো খবর
up-arrow