Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৭
প্রকাশ : সোমবার, ৪ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৪ জুলাই, ২০১৬ ০০:৫২
মেট্রোরেল প্রকল্পে কোনো প্রভাব ফেলবে না
—— ওবায়দুল কাদের
নিজস্ব প্রতিবেদক

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, গুলশানে জঙ্গি হামলায় নিহত সাতজনের মধ্যে ছয়জন জাপানি নাগরিক এবং তারা জাইকার কর্মকর্তা। তারা আমাদের মেট্রোরেল প্রকল্পের সমীক্ষক হিসেবে কর্মরত ছিলেন।

এ ঘটনায় মেট্রোরেল প্রকল্পে কোনো প্রভাব ফেলবে না। মেট্রোরেল প্রকল্পের কাজও বন্ধ হবে না। গতকাল সকালে সায়েদাবাদ বাস টার্মিনাল পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন। মন্ত্রী উল্লেখ করেন, আমরা জানি জাপান একটি শান্তিপ্রিয় দেশ। তারাও জানে গুলশানে হামলার ঘটনাটি বিশ্বব্যাপী সন্ত্রাসী কর্মকাণ্ডেরই অংশ। ঈদে ঘরে ফেরার সার্বিক পরিস্থিতি সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, অন্য যেকোনো সময়ের তুলনায় এবারের রাস্তার পরিস্থিতি অনেক ভালো। আমরা মহাসড়কগুলোতে যানজট আর ভোগান্তি দূর করতে বাংলাদেশ রোভার স্কাউটস সদস্যদের নিয়োগ করেছি। প্রিয়জনের সঙ্গে ঈদ উদযাপনে রাস্তায় কোনো ধরনের যানজট থাকবে না। তাই অনেকে স্বাচ্ছন্দ্যে বাড়ি গিয়ে এবারে ঈদ করতে পারবেন।

তিনি আরও বলেন, আমরা পরিবহন মালিকদের সঙ্গে কথা বলেছি- যেন তারা যাত্রীদের কাছ থেকে নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত ভাড়া না আদায় করেন। আর এই বিষয়টি আমরা খুব ভালোভাবে তদারকি করছি। কারণ রাস্তা এখন ফাঁকা, যানজট নেই। মালিকরা অতিরিক্ত ট্রিপ মারার সুযোগ পাচ্ছেন। ফলে অতিরিক্ত ভাড়া নেওয়ার কোনো যৌক্তিকতা নেই। এবারের মহাসড়কগুলোর যে পরিস্থিতি তাতে সাধারণের ভোগান্তির কোনো সম্ভাবনা নেই। পরিদর্শন করার সময় মন্ত্রী হিমাচল, আল আরজু, মুন লাইন, ইউনিক ও আল-মোবারাকাসহ বিভিন্ন পরিবহনের কাউন্টার ঘুরে দেখেন এবং কাউন্টার মাস্টার ও যাত্রীদের সঙ্গে কথা বলেন।

এই পাতার আরো খবর
up-arrow