Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০১৭
প্রকাশ : সোমবার, ৪ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৪ জুলাই, ২০১৬ ০০:৫৬
হত্যাকারীদের পরিবার দায় এড়াতে পারে না
— হাছান মাহমুদ
নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, হত্যাকারীরা কোনো মাদ্রাসায় পড়ুয়া ছাত্র ছিল না। দেশ-বিদেশের নামকরা শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী ছিল।

তাদের পরিবার কোনোভাবেই এ দায় এড়াতে পারে না। তাই আমি অভিভাবকদের প্রতি অনুরোধ জানাব, আপনার কোমলমতি সন্তানটি কোথায় যাচ্ছে, কার সঙ্গে মিশছে, সেদিকে নজর রাখুন। গতকাল জাতীয় প্রেসক্লাবের সামনে গুলশানে সন্ত্রাসী হামলার প্রতিবাদে আয়োজিত এক সমাবেশে তিনি এ কথা বলেন। বাংলাদেশ স্বাধীনতা পরিষদ এ সমাবেশের আয়োজন করে। সাবেক মন্ত্রী হাছান মাহমুদ বলেন, আজকে যারা ইসলামের নামে মানুষ হত্যা করছে তারা মুসলিম বিশ্ব ও মানবতার শত্রু। গুলশানে ইসলামের নামে যারা এ হামলা করেছে তারা ইসলামের গায়ে কালিমা লেপন করেছে। আমাদের রসুল ও তাঁর সাহাবিগণ কখনোই নিরীহ মানুষ হত্যা করেননি। তিনি বলেন, এটি কেবল বিপথগামী কিছু তরুণের দ্বারা ঘটিত হত্যাকাণ্ড তা নয়।

 এটি বাংলাদেশের বিরুদ্ধে একটি গভীর ষড়যন্ত্রের অংশ। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে যখন দেশ এগিয়ে যাচ্ছে তখন এ অগ্রযাত্রাকে নস্যাৎ করার জন্য ষড়যন্ত্র শুরু হয়েছে। আমি স্বাধীনতার পক্ষের সব শক্তিকে এ অপশক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানাচ্ছি।

সমাবেশে হাসিবুর রহমান মানিকের সভাপতিত্বে আরও বক্তব্য দেন ফজলুল হক, জিন্নাত আলী জিন্নাহ, অরুণ সরকার রানা, এম এ করিম প্রমুখ।

এই পাতার আরো খবর
up-arrow