Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০১৭

প্রকাশ : মঙ্গলবার, ৫ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৫ জুলাই, ২০১৬ ০০:২১
প্রকাশিত সংবাদের ব্যাখ্যা ও প্রতিবেদকের বক্তব্য
নিজস্ব প্রতিবেদক

‘দুর্নীতিতে বন্ধ হওয়ার পথে এসেনসিয়াল ড্রাগস’ শিরোনামে গত ১ জুলাই বাংলাদেশ প্রতিদিনে প্রকাশিত সংবাদের ব্যাখ্যা দিয়েছে এসেনসিয়াল ড্রাগস কর্তৃপক্ষ। প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালকের পক্ষে অ্যাডমিন অ্যান্ড এইচআরএস বিভাগের ইনচার্জ রতন কুমার ভক্ত স্বাক্ষরিত ওই ব্যাখ্যায় বলা হয়, প্রকাশিত সংবাদে প্রতিষ্ঠানের বিরুদ্ধে কিছু তথ্য তুলে ধরা হয়েছে— যা সঠিক এবং তথ্যনির্ভর নয়।

এতে দাবি করা হয়, ব্যবস্থাপনায় অদক্ষতা, অনিয়ম ও দুর্নীতির কারণে সরকারি প্রতিষ্ঠানটি বন্ধ হওয়ার তথ্যটি কল্পনাপ্রসূত ও অবাস্তব। এতে দাবি করা হয়, শ্রম আইন অনুযায়ী প্রতিষ্ঠানটিতে সিবিএ রয়েছে। সিবিএ নেতাদের চাপে ফাইল সই করার তথ্য সঠিক নয়। ব্যবস্থাপনা পরিচালক বাসায় বসে অফিস করেন এবং ফাইলে সই করেন— এ কথা ভিত্তিহীন বলে দাবি করা হয়েছে। সিবিএ নেতাদের ইচ্ছামতো ব্যবস্থাপনা পরিচালক প্রতিষ্ঠান চালাতে গিয়ে রোকসানে পরিণত হয়েছে এ তথ্যও ভিত্তিহীন বলে দাবি করা হয়েছে। ব্যাখ্যায় বলা হয়, গোপালগঞ্জ প্রকল্পের কাজই যেখানে শেষ হয়নি সেখানে ৬০০ লোক নিয়োগের খবরটিও সঠিক নয় বলে দাবি করা হয়েছে।

প্রতিবেদকের বক্তব্য : এই প্রতিবেদনটি কোনোরকম উদ্দেশ্যপ্রণোদিতভাবে প্রকাশ করা হয়নি। বিভিন্ন সূত্র থেকে প্রাপ্ত তথ্য-উপাত্তের ভিত্তিতেই প্রতিবেদনটি তৈরি করা হয়েছে। প্রতিষ্ঠানটির সিবিএ যে অনির্বাচিত এ বিষয়ে ব্যাখ্যায় কিছু উল্লেখ করা হয়নি। এ ছাড়া প্রতিষ্ঠানের অনিয়ম সম্পর্কে দুর্নীতি দমন কমিশনও তদন্ত করছে।

এই পাতার আরো খবর
up-arrow