Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০১৭
প্রকাশ : রবিবার, ১০ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১০ জুলাই, ২০১৬ ০২:৪৭
শ্রদ্ধা ভালোবাসায় স্মরণ তিন ব্যবসায়ী নেতাকে
নিজস্ব প্রতিবেদক

শ্রদ্ধা আর ভালোবাসায় ব্যবসায়ী নেতা স্যামসান এইচ চৌধুরী, মেজর জেনারেল (অব.) আমজাদ খান চৌধুরী ও এস এইচ কবিরকে স্মরণ করেছেন ব্যবসায়ীরা। এদিকে আমজাদ খান চৌধুরীর প্রথম মৃত্যুবার্ষিকীতে দোয়া মাহফিলের আয়োজন করেছে তারই গড়ে তোলা দেশের অন্যতম শিল্প পরিবার প্রাণ-আরএফএল গ্রুপ।

স্মরণ অনুষ্ঠানে বক্তারা বলেন, তারা শুধু সফল উদ্যোক্তাই ছিলেন না, বরং প্রতিবেশী রাষ্ট্রের সঙ্গে সহযোগিতা ও পারস্পরিক সম্পর্কোন্নয়নেও কাজ করেছেন। গতকাল রাজধানীর মতিঝিলে চেম্বার ভবনে মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ—এমসিসিআইর আয়োজনে সংগঠনের তিন সাবেক সভাপতি স্যামসান এইচ চৌধুরী, আমজাদ খান চৌধুরী ও এস এইচ কবিরের স্মরণসভা অনুষ্ঠিত হয়।

এমসিসিআই সহ-সভাপতি আনিস এ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন এফবিসিসিআইর সাবেক সভাপতি সালমান এফ রহমান, প্রবীণ আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক, সেন্টার ফর পলিসি ডায়ালগ—সিপিডির বিশেষ ফেলো ড. দেবপ্রিয় ভট্টাচার্য, এমসিসিআইর সাবেক সভাপতি এম আনিস উদ দৌল্লা, সৈয়দ মঞ্জুর এলাহী, মাহবুব জামিল, আবদুল হাফিজ চৌধুরী, লতিফুর রহমান, লায়লা রহমান কবির, ফারুক সোবহান, সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ও স্কয়ার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক তপন চৌধুরী, প্রাণ-আরএফএল গ্রুপের উপ-ব্যবস্থাপনা পরিচালক আহসান খান চৌধুরী, এমসিসিআই সভাপতি সৈয়দ নাসিম মঞ্জুর প্রমুখ। এতে উপস্থিত ছিলেন এফবিসিসিআইর সাবেক সভাপতি এ কে আজাদ, প্রবীণ আইনজীবী ড. কামাল হোসেন ও প্রাণ-আরএফএল গ্রুপের চেয়ারম্যান লে. কর্নেল (অব.) মাহতাব উদ্দিন।

অনুষ্ঠানে আহসান খান চৌধুরী বলেন, ‘আমার বাবা আমজাদ খান চৌধুরী আমাদের সব সময় সহযোগিতা করেছেন কীভাবে ব্যবসায় উন্নয়ন করা যায়। তার অনুপ্রেরণায় আমরা এগিয়ে যাচ্ছি। এখানে অন্য দুই মহৎ ব্যক্তি স্যামসান এইচ চৌধুরী ও এস এইচ কবির সম্পর্কে তথ্য জানতে পেরেছি; যা আমার আগে জানা ছিল না। ’

এদিকে গতকাল মেজর জেনারেল (অব.) আমজাদ খান চৌধুরীকে স্মরণ করেছে প্রাণ-আরএফএল গ্রুপ। রাজধানীর বাড্ডার প্রগতি সরণিতে প্রাণ-আরএফএল সেন্টারে আয়োজিত দোয়া মাহফিল অনুষ্ঠানে স্মৃতিচারণ করেন প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

তারা বলেন, প্রাণ-আরএফএল গ্রুপ একটি স্বপ্ন, একটি সংগ্রামের নাম; যার পথপ্রদর্শক ছিলেন আমজাদ খান চৌধুরী। তার পরিকল্পনা আর দেখানো পথে পরিশ্রম করে বাংলাদেশের বাইরেও ছড়িয়ে পড়েছে প্রাণ। কর্মকর্তা-কর্মচারীরা মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন। পরে মিলাদ ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। এ সময় প্রাণ-আরএফএল গ্রুপের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

up-arrow