Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ২১ অক্টোবর, ২০১৭

ঢাকা, শনিবার, ২১ অক্টোবর, ২০১৭
প্রকাশ : সোমবার, ১১ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১১ জুলাই, ২০১৬ ০০:২৫
যারা নিরপরাধ মানুষকে খুন করে তারা মানবতা বিরোধী শত্রু
—গণতান্ত্রিক বাম মোর্চা
নিজস্ব প্রতিবেদক

ধর্মীয় শাসন প্রতিষ্ঠার স্লোগানে যারা নিরপরাধ মানুষকে খুন করে তারা চূড়ান্ত মানবতাবিরোধী শত্রু বলে অভিহিত করেছেন গণতান্ত্রিক বাম মোর্চা। গতকাল সকালে সংগঠনের তোপখানা রোডে নির্মল সেন মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সংগঠনের সমন্বয়ক শুভ্রাংশু চক্রবর্তী এ কথা বলেন।

একই সঙ্গে গুলশান হত্যাকাণ্ড, শোলাকিয়ায় হামলা, সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর আক্রমণসহ সারা দেশে ধারাবাহিক উগ্রবাদী গুপ্তহত্যার প্রতিবাদে আগামী ১৩ জুলাই বুধবার দেশব্যাপী ‘বিক্ষোভ দিবস’ ঘোষণা করেন তিনি। লিখিত বক্তব্যে তিনি বলেন, জঙ্গিবাদীদের সঙ্গে দেশের জনগণের কোনো সম্পর্ক নেই। সরকারকে দোষারোপ করে তিনি বলেন, সরকার সুষ্ঠু তদন্ত না করে দলীয় স্বার্থে ব্লেম গেইম ও রাজনৈতিক ফায়দা হাসিলের চেষ্টা করছে।

 সংবাদ সম্মেলনে ধর্মীয় মৌলবাদ ও রাষ্ট্রীয় ফ্যাসিবাদের বিরুদ্ধে বাম-গণতান্ত্রিক-ধর্মনিরপেক্ষ-অসাম্প্রদায়িক শক্তি ও জনগণের প্রতি ঐক্যবদ্ধ গণপ্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানানো হয়।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের সমন্বয়কারী জোনায়েদ সাকী, ইউনাইটেড কমিউনিস্ট লীগের অধ্যাপক আবদুস সাত্তার, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির মোশরেফা মিশু প্রমুখ।

up-arrow