Bangladesh Pratidin

প্রকাশ : বুধবার, ১৩ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৩ জুলাই, ২০১৬ ০৩:০৪
পাবলিক বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সরকারের বৈঠক ২৩ জুলাই
নিজস্ব প্রতিবেদক

জঙ্গিবাদ দমনের লক্ষ্যে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে আগামী ১৭ জুলাই বৈঠক করার পর পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সঙ্গেও বৈঠক করবে সরকার। আগামী ২৩ জুলাই রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর সঙ্গে এই বৈঠক অনুষ্ঠিত হবে। গতকাল সচিবালয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান আবদুল মান্নান বৈঠক করে এ সিদ্ধান্ত নেন। এতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর শীর্ষ কর্মকর্তা, পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর উপাচার্য, উপ-উপাচার্য, শিক্ষক সমিতির প্রতিনিধি, শিক্ষাবিদ ছাড়াও পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের নেতাদের আমন্ত্রণ জানানো হবে বলে জানা গেছে।

ইউজিসি চেয়ারম্যানের সঙ্গে গতকালের বৈঠকে শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানে যাদের খুঁজে পাওয়া যাচ্ছে না, তাদের জঙ্গি কর্মকাণ্ডে সংশ্লিষ্ট হতে দেখা যাচ্ছে। যারা আর্থিকভাবে সচ্ছল পরিবারের, মেধাবী, অনেক বেশি স্মার্ট ও সম্ভ্রান্ত তাদের মধ্যে এ প্রবণতা বেশি দেখা যাচ্ছে।

তবে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় নিয়ে সরকার ‘সচেতন’ রয়েছে বলে দাবি করেন তিনি। কারণ, এর আগেও তাদের সঙ্গে এ ব্যাপারে বৈঠক করা হয়েছে।

এই পাতার আরো খবর
up-arrow